• ঢাকা
  • সোমবার, ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৭ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

উচ্চশিক্ষা শেষে তরুণদের কর্মসংস্থান সৃষ্টি সকলের দায়িত্ব: শিক্ষামন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৩ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১০:১৩ পিএম
ইন্ডাস্ট্রি ও একাডেমিয়ার মধ্যে সংযোগ স্থাপন কর
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

নিউজ ডেস্ক:  শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, উচ্চশিক্ষা শেষে তরুণদের কর্মসংস্থান সৃষ্টিতে সকলের দায়িত্ব রয়েছে। চাকরিদাতাদের অভিযোগ, তারা যে যোগ্যতা চায় চাকরি প্রার্থীদের মধ্যে অনেক সময় তা পাওয়া যায় না। আর চাকরি প্রার্থীদের অভিযোগ তারা যোগ্যতা অনুযায়ী চাকরি পাচ্ছে না। সমাস্যা সমাধানে শিক্ষকদের ইন্ডাস্ট্রির সাথে বসতে হবে। তাদের চাহিদা অনুযায়ী শিক্ষার্থীদের তৈরি করতে হবে। তাই ইন্ডাস্ট্রি ও একাডেমিয়ার মধ্যে সংযোগ স্থাপন করতে হবে।

শিক্ষামন্ত্রী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডঃ মশিউর রহমান ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মোহাম্মদ জাকারিয়া প্রমুখ।

মন্ত্রী শিক্ষার্থীদের জ্ঞান দক্ষতা ও নৈতিকতার সমন্বয় ঘটিয়ে নিজেদেরকে বিশ্ব নাগরিক হিসেবে গড়ে তোলার আহ্বান জানান। পাশাপাশি বাংলাদেশের হাজার বছরের ইতিহাস ঐতিহ্য বিশ্ব দরবারে তুলে ধরতে নিজেদেরকে যোগ্য হিসেবে গড়ে তোলারও আহ্বান জানান।

এর আগে মন্ত্রী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর ম্যুরাল ও শহিদ জোহার মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন এবং শেখ হাসিনা হলের নির্মাণ কাজের উদ্বোধন করেন।

ঢাকানিউজ২৪.কম /

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image