• ঢাকা
  • শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ; ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শাহজাদপুরে কালোবাজারির সাথে নাম জড়ানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৯ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:২৮ এএম
শাহজাদপুরে কালোবাজারির সাথে নাম জড়ানোর প্রতিবাদে
সংবাদ সম্মেলন

মাসুদ মোশাররফ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোরজনা ইউনিয়ন পরিষদের বাইরে একটি অটোভ্যানে প্লাস্টিকের সাদা বস্তায় থাকা চাউল আটক করে এলাকাবাসী ইউপি সদস্য আবুল হাশেমের নাম জড়িয়ে চাউল পাচারের অভিযোগ তুলে যে প্রচারণা চালিয়েছে তার তীব্র প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন মেম্বর আবুল হাসেম। 

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে পোরজনা বাজারের আলহাজ্ব আজাহার আলী সুপার মার্কেটের দ্বিতীয় তলায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পোরজনা ইউনিয়ন পরিষদের সদস্য আবুল হাসেম দাবী করেন, 'আমি প্রায় ৪ বছর যাবৎ সুনামের সাথে আমার ওয়ার্ডের মানুষের সেবা করার পাশাপাশি নানা উন্নয়ন কর্মকান্ডে ভূমিকা পালন করে আসছি। এতে ঈর্শ্বান্বিত হয়ে কিছু প্রভাবশালী কুচক্রিমহল নানা রকম চক্রান্তসহ বিভিন্ন সময় আমার কাছে চাঁদা দাবী করতো। এসব অনৈতিক দাবী মেনে না নেওয়ায় আমার উপর ক্ষিপ্ত হয়ে আমাকে সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন করতে গত ১২ ফেব্রæয়ারী পোরজনা ইউনিয়ন পরিষদের সামনে অটোভ্যানে চাউল রেখে আমার নামে মিথ্যা অভিযোগ ও অপপ্রচার করেছে। অটোভ্যানে ৩টি প্লাস্টিকের বস্তায় জব্দকৃত চাউল আমার হুকুমে গোডাউন থেকে নেওয়ার যে অভিযোগ করা হয় তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। 

তিনি আরও বলেন, ঘটনার সময় ইউনিয়ন পরিষদের সবগুলো কক্ষ তালাবদ্ধ ছিলো। অথচ পরিষদের বাইরে ভ্যানে থাকা চাউল নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে। আর এই প্রপাগান্ডা চালানোর জন্য ব্যবহার করা হয়েছে ইউনিয়ন পরিষদের নিরীহ গ্রামপুলিশকে। ঐসময় দায়িত্বরত গ্রামপুলিশ একরামুলকে মারের মুখে তুলে নিয়ে একটি গলির মধ্যে নিয়ে গিয়ে জোর করে আমার নাম বলানো হয়েছে। সেইসাথে কুচক্রীরা পরিকল্পিত ভাবে আমার ব্যবহৃত মোটরসাইকেলও ভাঙচুর করে।'

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত গ্রাম পুলিশ একরামুল বলেন, গত ১২ ফেব্রæয়ারি আমি ইউনিয়ন পরিষদে ডিউটি করার সময় পরিষদের বাইরে একটি ভ্যানে কয়েকটি সাদা বস্তা দেখতে পেয়ে এগিয়ে যাই। সেখানে কি আছে জিজ্ঞেস করতেই কয়েকজন মারমুখী হয়ে তেড়ে আসে এবং আমাকে ধরে নিয়ে একটি গলির মধ্যে নিয়ে ভ্যানের চাউলের সাথে হাসেম মেম্বরের নাম বলতে বলে। না বললে আমাকে  মেরে ফেলার হুমকি দেয়। তাই জীবন বাঁচাতে মেম্বরের নাম বলেছি ঐসময়। 

সংবাদ সম্মেলনে এসময় আরও উপস্থিত ছিলেন, সাবেক মৎসজীবি প্রতিনিধি আবু হানিফ, গ্রাম প্রধান রোস্তম বেপারী, বারেন প্রামানিক, জেলে প্রতিনিধি মাধব হালদার, ভাষা হালদার, সুবিধাভোগী মৎস্যজীবিরা এবং শাহজাদপুরে কর্মরত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মীরা।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image