• ঢাকা
  • শুক্রবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২১ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সাভারে অধ্যক্ষের হত্যা কান্ডের রহস্য উদঘাটন, গ্রেফতার ৩


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ০৯ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০৪:২৭ পিএম;
অধ্যক্ষের হত্যা কান্ডের রহস্য উদঘাটন
সংগৃহিত ছবি

শাকিল শেখ, সাভার প্রতিিনধি: সাভারে ১৯ দিন ধরে নিখোঁজ কলেজ অধ্যক্ষ মিন্টু চন্দ্র বর্মণের মরদেহের খণ্ডিত অংশ উদ্ধার করেছে র‍্যাব। এ ঘটনায় হত্যাকাণ্ডের মূলহোতাসহ তিন জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। মরদেহের বাকি অংশ উদ্ধার হয়েছে।

আশুলিয়ার নরসিংহপুর এলাকায় অভিযান চালিয়ে সোমবার সকালে হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়। বেলা সাড়ে ১১টার দিকে আশুলিয়ার জামগড়ায় রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজ এলাকায় মিন্টু বর্মণের লাশ উদ্ধারে অভিযান শুরু করে র‍্যাব। পরে গ্রেপ্তারকৃতদের দেয়া তথ্যের ভিত্তিতে রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে পুতে রাখা লাশের খণ্ডিত লাশ উদ্ধার করা হয়।

নিহত মিন্টু চন্দ্র বর্মণ রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ছিলেন। তিনি লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বাড়াইপাড়া গ্রামের শরত বর্মণের ছেলে।

মিন্টু চন্দ্র বর্মণ সাত বছর ধরে আশুলিয়ার জামগড়া এলাকায় বসবাস করে আসছিলেন। তিনি সেখানকার আমিন মডেল টাউন স্কুল অ্যান্ড কলেজে শিক্ষকতা করতেন। দুই বছর আগে (২০১৯ সাল) মিন্টু চন্দ্র বর্মণসহ চারজন মিলে জামগড়া এলাকায় একটি বাসা ভাড়া নিয়ে সাভার রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজ নামে একটি শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলেন। অন্য তিন সহপ্রতিষ্ঠাতা হলেন রবিউল ইসলাম, মোতালেব ও শামসুজ্জামান। মিন্টু চন্দ্র বর্মণ ছিলেন অধ্যক্ষ। গত ১৩ জুলাই থেকে তার সন্ধান মিলছিল না।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, যাদের আটক করা হয়েছে, তাদের ভাষ্যমতে স্কুলের শ্রেণিকক্ষেই মিন্টু বর্মণকে কুপিয়ে খুন করা হয়। এরপর লাশ ছয় টুকরো করে স্কুলের মাঠেই পুতে ফেলা হয়। বিচ্ছিন্ন মাথা ফেলা হয় দক্ষিণখানের আশকোনা এলাকায়। আটক সবাই খুনের সঙ্গে সম্পৃক্ত বলে স্বীকার করেছে।

পরে এ ঘটনায় গত ২২ জুলাই আশুলিয়া থানায় নিখোঁজের জিডি করেন তার পরিবার। ওই ঘটনায় পুলিশের পাশাপাশি তদন্ত শুরু করে র‍্যাব।

ঢাকানিউজ২৪.কম / কোহিনুর

অপরাধ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image