• ঢাকা
  • মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

তেলের পর এবার বাড়ল পেঁয়াজের দাম


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১৩ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:১৮ পিএম
তেলের পর এবার বাড়ল পেঁয়াজের দাম
বাড়ল পেঁয়াজের দাম

ডেস্ক রিপোর্টার: রাজধানীর খুচরা বাজারে কয়েকদিনের ব্যবধানে কেজিতে ৮ থেকে ১০ টাকা বেড়েছে পেঁয়াজের দাম। এখনও অস্থিরতা কাটেনি সয়াবিন তেলের দামেও।

সয়াবিন তেলের সংকটের মধ্যেই বেড়েছে পেঁয়াজের ঝাঁজ।  বিক্রেতারা জানান, মাত্র তিন চার দিনের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ৮ থেকে ১০ টাকা। পেঁয়াজের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে আলু ও ডিমের দাম। হঠাৎ নিত্যপ্রয়োজনীয় এ পণ্যগুলোর দাম বাড়ায় চরম অসন্তোষ প্রকাশ করেছেন ভোক্তারা। খুচরা বাজারে বিক্রি হচ্ছে দোকান ভেদে ১১৫/১২০ টাকা ডজন।

খুচরা ব্যবসায়ীরা বলছেন, আড়ত থেকে আমরা বেশি দামে কিনেছি, তাই বেশি দামে বিক্রি করছি। দাম কেন বাড়ল তারাই জানেন। আড়তদাররা বলছেন, স্থলবন্দরের আশপাশের ব্যবসায়ীরা পেঁয়াজ মজুত করে বেশি দামে বিক্রি করছেন, পাশাপাশি সরকার নতুন করে পেঁয়াজ ইমপোর্ট পারমিট (আইপি) না দেয়ায় দাম বাড়ছে।

চট্টগ্রামের বৃহত্তম পাইকারি মোকাম খাতুনগঞ্জে পেঁয়াজের দাম দু'দিনে বেড়েছে কেজিতে ১০ টাকা। সপ্তাহের শুরুতে খাতুনগঞ্জে যে পেঁয়াজের দাম ছিল কেজিতে ২৫ থেকে ২৮ টাকা, গতকাল তা বিক্রি হয়েছে ৩৫ থেকে ৩৮ টাকা। চট্টগ্রামের খুচরা বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪২ টাকায়।

কিছুটা স্বস্তি এসেছে সবজির বাজারে। দাম কিছুটা ঢেড়স, পটল ও করলার দামে। তবে দাম বেড়েছে পেঁপের। বাজারে পেঁপে বিক্রি হচ্ছে ৭০ টাকা কেজি দরে। বাজারে মুরগি ও গরুর মাংস বিক্রি হচ্ছে আগের চড়া দামেই।

বিক্রেতারা জানান, সরবরাহ বাড়ায় দাম কমেছে এসব পণ্যের।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image