• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৮ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দু মাস ধরে বিকল ঠাকুরগাঁও বেতার কেন্দ্রের দুটি ট্রন্সমিটার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ৩০ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৩:৫৭ পিএম
বেতার কেন্দ্রের শ্রোতারা বঞ্চিত হচ্ছে
দু মাস ধরে বিকল ঠাকুরগাঁও বেতার কেন্দ্র

ঠাকুরগাঁও প্রতিনিধি:  প্রায় দু মাস ধরেই বিকল হয়ে পড়ে রয়েছে ঠাকরগাঁও বেতার কেন্দ্রের ১০ কিলোওয়াট ও ৫ কিলোওয়াট এর দুটি ট্রন্সমিটার। এতে ১০ কিলোওয়াটের স্থলে মাত্র ৫শত ওয়াট সম্প্রচার হওয়ায় ব্যহত হচ্ছে এফ এম সম্প্রচার। ফলে এই বেতার কেন্দ্রের শ্রোতারা বঞ্চিত হচ্ছে বেতারের নিয়মিত অনুষ্ঠান ও খবর শোনা থেকে।

জানা গেছে, আগস্ট মাসের ৩ তারিখে বেতার কেন্দ্রর ১০ কিলোওয়াট ট্রন্সমিটারটির যান্ত্রিক ক্রটি দেখা দেয় এরপর অনেক চেষ্টা করার পড়েও তা সচল করা সম্ভব হয়নি। তারপর ৫ কিলোওয়াটের ট্রন্সমিটার দিয়ে সম্প্রচার করার চেষ্টা চালানো হয়, এতেও ব্যর্থ হয় টেকনিশিয়ানরা। পরে ৭ আগস্ট ঢাকা থেকে  একটি দল আসে তবে কোন লাভ হয়নি। ৪ দিন চেষ্টার পড়েও তারা ব্যর্থ হয়ে ফিরে যায়। ১০ কিলোওয়াটের ট্রন্সমিটার দিয়ে ৫০ কিলোমিটার পর্যন্ত এই কেন্দ্রের সম্প্রচার শোনা যেতো, সেখানে বর্তমানে মাত্র ৫শ ওয়াটের ট্রন্সমিটার দিয়ে মাত্র ২ কিলোমিটার পর্যন্ত শোনা যাচ্ছে। এ কারণে ক্ষুব্ধ বেতার শ্রোতারা।

কথা হয় মইনুল ইসলামের সাথে,তিনি নিয়মিত রেডিও শোনেন। কৃষি বিষয়ের অনুষ্ঠানটি তিনি প্রতিদিন শোনেন। কিন্তু বেশ কিছুদিন ধরে রেডিও  শুনতে পাড়ছেন না বলে জানান। 

একই অভিযোগ স্কুল ছাত্র মোশাররফ হোসেনের। তিনি অভিযোগ করে বলেন, আমি নিয়মিত রেডিওর কুইজে অংশ নেই কিন্তু বেশ কিছু দিন ধরে এফএম শুনতে পাড়ছি না। কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি তারা যেন দ্রুত এর সমাধান করেন।

এ বিষয়ে ঠাকুরগাঁও বেতার কেন্দ্রের আঞ্চলিক প্রকৌশলী জাইফুল ইসলাম আকন্দ জানান, আরএফ ক্যাবলে ত্রুটি ধরা পড়েছে। ঢাকা থেকে আরেকটি দক্ষ টেকনিশিয়ান টিম আসার কথা রয়েছে। তারা আসলেই সমস্যার সমাধান হবে বলে আশা করছি। এ ছাড়াও নিজস্ব টাওয়ারের জন্য আমারা কর্তৃপক্ষকে চিঠি দিয়েছি আশা করছি নিজস্ব টাওয়ার পাব। নিজস্ব টাওয়ার পেলেই আমাদের এ সমস্যাটা সমাধান হয়ে যাবে।
 

ঢাকানিউজ২৪.কম /

জাতীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image