• ঢাকা
  • রবিবার, ১৯ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ; ০৩ ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পল্লী সঞ্চয় ব্যাংকের সিবিএ প্রতিনিধি নির্বাচন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৯:১৭ পিএম
পল্লী সঞ্চয় ব্যাংকের সিবিএ প্রতিনিধি নির্বাচন

নিজস্ব প্রতিবেদক : পল্লী সঞ্চয় ব্যাংক প্রতিষ্ঠার দীর্ঘ ৯ বছর পর সিবিএ (যৌথ দরকষাকষি প্রতিনিধি) নির্বাচন (২০২৩) অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) সারাদেশে ২১টি ভোটকেন্দ্রে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

পল্লী সঞ্চয় ব্যাংকের সিবিএ নির্বাচনে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে নিবন্ধন প্রাপ্ত তিনটি সংগঠন নির্বাচনে অংশগ্রহণ করেছে। 

নিম্নে দেয়া হলো- পল্লী সঞ্চয় ব্যাংক কর্মচারী ইউনিয়ন (রেজিঃ বি-২২১৩) 'দোয়াত কলম' প্রতীকে, পল্লী সঞ্চয় ব্যাংক কর্মচারী পরিষদ, বাংলাদেশ (রেজিঃ ২২১৪) 'ছাতা' প্রতীকে ও পল্লীর সঞ্চয় ব্যাংক কর্মচারী সংসদ (রেজিঃ ২২১৫) 'গোলাপ' প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করেছে। 

সারাদেশে পল্লী সঞ্চয় ব্যাংকের ৪৯০টি শাখায় ৮ হাজারের অধিক ভোটার রয়েছে। তবে নির্বাচনে শুধু মাঠ-সহকারী, ক্যাশ সহকারী ও কম্পিউটার সহকারীরা ভোট দিতে পারবেন।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের শ্রম ও অধিদপ্তরে কর্মকর্তাগণ নির্বাচন পরিচালনাসহ যাবতীয় কার্যক্রম পরিচালনা করবেন। এতে মোঃ শাহরিয়ার রাসেল (ডাটাবেজ এডমিনিস্ট্রেটর, এমডি সচিবালয় ভিজিলেন্স সেল)কে প্রধান করে ১১ সদস্যের একটি কমিটি পল্লীর সঞ্চয় ব্যাংকের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ করে সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার ব্যবস্থা করবে।

ঢাকানিউজ২৪.কম / জেডএস

আরো পড়ুন

banner image
banner image