• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দুবাই এক্সপো ২০২০ অংশ নিচ্ছে বাংলাদেশ: বাণিজ্যমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৮:০৭ পিএম
টিপু
দুবাই এক্সপো সম্পর্কে বক্তব্য দিচ্ছেন বানিজ্যমন্ত্রী

সুমন দত্ত: দুবাইয়ে ওয়ার্ল্ড এক্সপো ২০২০ এ অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। ৬ মাসব্যাপী এই আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বিশ্বের বিভিন্ন দেশ অংশ নিচ্ছে। মেলা শুরু হবে ১ অক্টোবর ২০২১। শেষ হবে ৩১ মার্চ ২০২২।  বাংলাদেশ নিজেদের বিভিন্ন পণ্য নিয়ে এই মেলায় অংশ নেবে। এতে বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে অন্য মন্ত্রণালয়গুলি সমন্বয়ের ভিত্তিতে কাজ করবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সোমবার মন্ত্রণালয়ের এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। 

মন্ত্রী বলেন, বাংলাদেশে বিভিন্ন প্রতিষ্ঠানকে দুবাই এক্সপো সম্পর্কে অবগত করানো হয়েছে।বিভিন্ন প্রতিষ্ঠান তাদের প্রেজেন্টেশন এফবিসিআইয়ের মাধ্যমে জমা দেবে। আমরা তাদের কাছ থেকে সেইসব শেয়ার দিয়ে যাচাই বাছাই করে মেলায় অংশগ্রহণের সুযোগ করে দেব। এবার বাংলাদেশের জন্য দোতালা প্যাভেলিয়ানে ভাড়া করা হয়েছে। নীচ তলার জায়গা ৪৩৬.৫৬ বর্গমিটার, উপরতলার জায়গা ৩৮২.৫৭ বর্গমিটার। 

তিনি আরো বলেন, পণ্যের স্টলসহ সেখানে সেমিনার, বিজেনস টু বিজনেস সভার কাজ চলতে পারে এমন ব্যবস্থা করা হয়েছে। প্যাভেলিয়ানের সাজ সজ্জাসহ মেলার আয়োজকদের ১৭ কোটি ৫০ লক্ষ টাকা পরিশোধ করা হয়েছে। মেলায় বাংলাদেশের কৃষ্টি ও সংস্কৃতিকে তুলে ধরা হবে। মেলায় দেশি বিদেশী বিনিয়োগকারীদের দৃষ্টি আকর্ষণ করা হবে। 
 

ঢাকানিউজ২৪.কম / এসডি

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image