• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আজ পাকিস্তানের বিপক্ষে মাঠে নামছে আফগানিস্তান


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৭ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৪১ এএম
পাকিস্তানের বিপক্ষে মাঠে নামছে আফগানিস্তান
পাকিস্তানের-আফগানিস্তান

নিউজ ডেস্ক : এশিয়া কাপে ভারতকে হারানোর পর এবার আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামছে পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে বড় জয়ের পর বাবর আজমের দল এখন দারুণ উজ্জীবিত।

নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার বিরুদ্ধে হেরে বিপাকে পড়েছে আফগানরা। এই ম্যাচটি তাদের জন্য ‘ডু অর ডাই’। জিততেই হবে। ম্যাচটির গুরুত্ব পাকিস্তানের কাছেও কম নয়। জিতলেই নিশ্চিত হয়ে যাবে ফাইনাল। বাবররা এ ম্যাচ জিতেই ফাইনাল নিশ্চিত করতে চাচ্ছেন।

পাকিস্তানের ভয় আফগান স্পিন-ত্রয়ী। এবারের এশিয়া কাপে স্পিনাররাই দেখাচ্ছেন দাপট। রশিদ খান, মুজিব-উর-রেহমান ও মোহাম্মদ নবী দারুণ ফর্মে রয়েছেন। ছন্দে রয়েছেন পাকিস্তানের ব্যাটসম্যানরাও। তবে এবারের আসরে ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দিচ্ছে ‘টস’। যে দলই পরে ব্যাটিং করছে তারাই জয় পাচ্ছে। তাই আজ টসের দিকে তাকিয়ে থাকবে দুই দলই।

প্রথম রাউন্ডে শ্রীলংকার বিরুদ্ধে দুরন্ত জয় পেলেও সুপার-ফোরের প্রথম ম্যাচে লংকানদের বিরুদ্ধে হেরে অনেকটা ব্যাকফুটে চলে গেছেন আফগানরা। তাই পাকিস্তানের বিরুদ্ধে এ ম্যাচে জয়ের জন্য মরিয়া হয়ে মাঠে নামছেন নবীরা।

পাকিস্তানের পুরো দলই সুপার ফর্মে। ব্যাট হাতে প্রতি ম্যাচেই কারিশমা দেখাচ্ছেন ওপেনার মোহাম্মদ রিজওয়ান। তিন ম্যাচে ৯৬ গড়ে ১৯২ রান করেছেন। টি-২০ ক্রিকেটে যা রীতিমতো ঈর্ষণীয়। মিডল অর্ডার লোয়ার অর্ডার ব্যাটাররাও দারুণ মারমুখী। তবে পাকিস্তানের প্রধান ভরসা হচ্ছে তাদের অধিনায়ক বাবর আজম। ভারতের বিরুদ্ধে জয়ের বড় ভূমিকা ছিল তার সিদ্ধান্তগুলো।

অন্যদিকে আফগানিস্তানও অভিজ্ঞ দল। বেশ ভারসাম্যপূর্ণ। কেবল বোলিং সাইট নয়, তাদের ব্যাটিং লাইনআপও দুর্দান্ত। বেশ কয়েকজন হার্ডহিটার রয়েছে দলে। যে কেউ বদলে দিতে পারে ম্যাচের ভাগ্য।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image