• ঢাকা
  • শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০১ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

করোনায় আরও ২৮ জন আক্রান্ত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:১৭ পিএম
করোনায় আক্রান্ত
করোনা সংক্রমণ

ডেস্ক রিপোর্টার: গত ২৪ ঘণ্টায় দেশে মহামারি করোনায় আক্রান্ত হয়ে  কেউ মারা যাননি। এ পর্যন্ত মৃতের সংখ্যা ২৯ হাজার ১৩০ জনে অপরিবর্তিত রয়েছে। বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৮ জনের দেহে। এ নিয়ে সর্বমোট শনাক্ত ১৯ লাখ ৫৩ হাজার ৩৫৬ জনে দাঁড়িয়েছে। এর আগে বুধবার (২৫ মে) করোনাভাইরাস শনাক্ত হয় ৩০ জনের দেহে।

সবশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হন আরও ১৯৫ জন। সর্বমোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ১ হাজার ৭৯৫ জন। এ ছাড়া সর্বশেষ ২৪ ঘণ্টায় ৪ হাজার ৩২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৬৫ শতাংশ।

এর আগে দীর্ঘ এক মাস মৃত্যুশূন্য থাকার পর গত শনিবার (২১ মে) করোনায় দেশে একজনের মৃত্যু হয়। এরপর একদিন মৃত্যুশূন্য হওয়ার পর সোমবার (২৩ মে) দুজনের মৃত্যু হয়।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার সর্বশেষ তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (২৬ মে) সকাল সাড়ে ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে এক হাজার ৬৩০ জনের, যা আগের দিনের চেয়ে বেশি। এর আগে বুধবার (২৫ মে) মৃত্যু হয়েছে এক হাজার ৪৬৪ জনের। মঙ্গলবার (২৪ মে) মারা যান ৯৪০ জন।

বৃহস্পতিবার (২৬ মে) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৮৮ হাজার ৪৩১ জন। আর বুধবার শনাক্ত হয়েছিল ৬ লাখ ২১ হাজার ৭৯ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী,  বৃহস্পতিবার (২৬ মে) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৫২ কোটি ৯৭ লাখ ৩৬ হাজার ৫৩৯ জন। এ ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৬ হাজার ২৪৮। আর মোট সুস্থ হয়েছেন ৫০ কোটি ২ লাখ ৪৭ হাজার ৭৩০ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

ঢাকানিউজ২৪.কম / কেএন

স্বাস্থ্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image