• ঢাকা
  • শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ; ২২ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

সম্পত্তির লোভে মাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদন্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৪:৩২ পিএম
বৃদ্ধা মাকে দা দিয়ে উপর্যুপরি কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়
মৃত্যুদন্ডপ্রাপ্ত ছেলে মোঃ মোস্তফা

মো. নজরুল ইসলাম, ব্যুরো প্রধান ময়মনসিংহ : সত্তর বছর বয়সী বিধবা মা মরিয়ম বেগমকে সম্পত্তির লোভে পূর্বপরিকল্পনা অনুযায়ী ঘুমন্ত অবস্থায় দা দিয়ে উপর্যুপরি কুপিয়ে হত্যা করার দায়ে ৫০ বছর বয়সী ছেলে মোঃ মোস্তফাকে সোমবার দুপুরে মৃত্যুদন্ডাদেশ দিয়েছেন ময়মনসিংহের বিজ্ঞ জেলা ও দায়রা জজ মোঃ হেলাল উদ্দিন।.

জানা যায়, ময়মনসিংহের ভালুকা উপজেলার জামিরদিয়া ডুবুলিয়াপাড়া নিবাসী মৃত আঃ জব্বার তার জীবদ্দশায় সমস্ত সম্পত্তি চার পুত্র-কন্যার মাঝে শরিয়তের বিধান অনুযায়ী ভাগ করিয়া দেন। আঃ জব্বারের স্ত্রী ৭০ বছর বয়সী মরিয়ম বেগম স্বামীর ভিটায় একাই বসবাস করতেন। ঘাতক পুত্র তার ভাগের ৯ শতাংশ ভূমি মায়ের কাছে বিক্রি করে দেন। বিক্রয়কৃত ভূমি বেআইনিভাবে দখল করার চেষ্টায় লিপ্ত ছেলে মোঃ মোস্তফা ২০১৮ সালের ১৩ ডিসেম্বর বাড়ীর উঠানে পাটি বিছিয়ে ঘুমিয়ে থাকা বৃদ্ধা মাকে দা দিয়ে উপর্যুপরি কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়।.

উক্ত ঘটনায় মৃতার আরেক ছেলে মোঃ শাহজালাল বাদী হয়ে ভালুকা থানায় ঘটনার তারিখেই হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ২০১৯ সালের ১২ ফেব্রæয়ারি অত্র আসামীর বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। আদালত মোট ১১ জন সাক্ষীর সাক্ষ্য  ও যুক্তিতর্ক গ্রহণ করে মামলার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণীত হওয়ায় সোমবার দুুপুরে আসামীকে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা এবং দশ হাজার টাকা অর্থদন্ডাদেশ প্রদান করেন।.

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কবীর উদ্দিন ভূঁইয়া।.

 এ প্রসঙ্গে ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সহ-সভাপতি অ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু জানান, এটি একটি নৃশংস ঘটনা। অপরাধ অনুযায়ী দৃষ্টান্তমূলক শান্তির রায় হয়েছে। এ রায়ের ফলে সমাজে এ রকম ঘটনার বিরুদ্ধে সমাজে  ইতিবাচক প্রভাব পড়বে বলে তিনি আশা প্রকাশ করেন।.

.

ঢাকানিউজ২৪.কম / মো. নজরুল ইসলাম

আইন ও আদালত বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image