• ঢাকা
  • বুধবার, ২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ; ১৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আড়াইহাজারে শিক্ষককে মারধর, ৭ শিক্ষার্থী বহিষ্কার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২৮ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ০৯:২৪ পিএম
আড়াইহাজারে, শিক্ষককে মারধর, ৭ শিক্ষার্থী, বহিষ্কার

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের আড়াইহাজারে এক শিক্ষককে মারধর করার ঘটনায় আড়াইহাজার সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সাত শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (২৮ জুন) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইশতিয়াক আহমেদ এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার বিকেলে বিদ্যালয়ের সভাপতি ও ইউএনও ইশতিয়াক আহমেদ এর সভাপতিত্বে জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিদ্যালয় ও স্থানীয় সূত্রে জানা যায়, সুলতানসাদী উচ্চ বিদ্যালয়ের দপ্তরীর মেয়ে ও স্কুলের এক ছাত্রীকে আড়াইহাজার সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী আকিব দীর্ঘ দিন যাবৎ উত্যক্ত করে আসছিল। স্থানীয়রা বেশ কয়েকবার সতর্ক করলেও আকিব তার পরোয়া না করে বন্ধুদের নিয়ে ওই ছাত্রীকে উত্যক্ত করতে থাকে। জুনের প্রথম সপ্তাহে স্থানীয়রা আকিবসহ তার বন্ধুদের আটক করে সুলতানসাদী উচ্চ বিদ্যালয়ে সোপর্দ করে। সেখানে সহকারী শিক্ষক প্রদীপ বিশ্বাস আকিব ও তার বন্ধুদের সতর্ক করে দেন এবং পড়াশোনায় মনোযোগ দিতে বলেন। অন্যথায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের হুমকি দেন।

এরপর, ১০ জুন দুপুরে প্রদীপ বিশ্বাস আড়াইহাজার সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রশিক্ষণ শেষে বের হলে আকিব ও তার সহযোগী সিফাত, আকরাম, মেহেদী, মারুফ, সানপ্রিয়া, নাহিদ, সজীব একত্রিত হয়ে তার উপর হামলা করে। তারা তার জামা-কাপড় ছিঁড়ে ফেলে এবং বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে। আশপাশের শিক্ষকরা দ্রুত ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করেন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এ ঘটনায় স্থানীয় শিক্ষক সমাজে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দেয়। পরে ইউএনও ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে শিক্ষকরা শান্ত হন।

বৃহস্পতিবার আড়াইহাজার সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও ইউএনও ইশতিয়াক আহমেদ এর সভাপতিত্বে জরুরি সভায় ওই সাত শিক্ষার্থীকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়। ইউএনও ইশতিয়াক আহমেদ বলেন, এক ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষককে পিটিয়ে আহত করে সাত শিক্ষার্থী। এ ঘটনায় ওই শিক্ষার্থীদের বহিষ্কার করা হয়েছে।

স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি ও দুপ্তারা সেন্ট্রাল করোনেশন উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোহাম্মদ গিয়াসউদ্দিন সরকার বলেন, "সরকারি নির্দেশনায় আড়াইহাজার সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে প্রশিক্ষণে আসেন সুলতানসাদী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক প্রদীপ বিশ্বাস। তার উপর অতর্কিত হামলার ঘটনায় শিক্ষক সমাজ বিস্মিত। এটি কাম্য ছিল না। এ ঘটনায় ইউএনও মহোদয় দ্রুত ব্যবস্থা গ্রহণ করেছেন।"

 

ঢাকানিউজ২৪.কম / জেডএস/বিশ্বজিৎ দাস

আরো পড়ুন

banner image
banner image