• ঢাকা
  • বৃহস্পতিবার, ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর পিছনে ময়লার ভাগাড়


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১১:১৫ এএম
পরিবেশ দুষিত হয়ে হাসপাতালে ভর্তিকৃত
বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

মোঃ জাহিদুল ইসলাম, বাকেরগঞ্জ উপজেলা প্রতিনিধিঃ  বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর পিছনে নার্সিং কোয়ার্টার এর সামনে ময়লার ভাগাড়। পথচারীদের দূর্ভোগ। পরিবেশ দুষিত হয়ে হাসপাতালে ভর্তিকৃত রোগীদের সমস্যা হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ মেডিকেল বর্জ্য ফেলানোর নির্দিষ্ট কোন ডাম্পিং স্টেশন না থাকায় মেডিকেল সংলগ্ন নার্সিং কোয়ার্টার এর সামনে বর্জ্য ফেলানো হচ্ছে, যা জনস্বাস্থের জন্য হুমকি স্বরূপ। পথচারীদের চলাচলে খুবই সমস্যা হচ্ছে। বিশেষ করে বৃদ্ধ ও শিশুদের হাপানী ও শ্বাসকষ্টসহ নানা জটিল সমস্যা হচ্ছে এবং ভর্তিকৃত রোগীদের বিভিন্ন জটিল রোগের ক্ষেত্রে অনেক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে।

হাসপাতালের ব্যবহারিত সিরিঞ্জ, সুই, স্যালাইনের খোসাসহ হাসপাতালের অন্যান্য বর্জ্য সেখানে ফেলে মাঝে মাঝে আগুন ধরিয়ে দেয়া হয় যা পোড়া গন্ধে অত্র এলাকার পরিবেশ ভারী হচ্ছে। যা জনস্বাস্থ্যের জন্য হুমকিস্বরুপ। যেখানে হাসপাতালের আশ-পাশের পরিবেশ অত্যন্ত উন্নত থাকার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের কঠোর নির্দেশ রয়েছে।

বাকেরগঞ্জ শহরের মানুষের অত্যান্ত নির্ভরযোগ্য চিকিৎসাকেন্দ্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। তার পাশেই এই ময়লার ভাগাড়। এখনই যদি কর্তৃপক্ষ এ ব্যাপারে যত্নবান না হয়, ময়লা ফেলানোর জায়গাটি অন্যত্র সরিয়ে না নেয় তাহলে রোগীসহ আশ-পাশের বসবাসরত বাসাবাড়ির লোকজন এবং পথচারীদের স্বাস্থ্যের অবনতি দিন দিন বেড়েই যাবে।

ঢাকানিউজ২৪.কম /

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image