• ঢাকা
  • বুধবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মধ্যপ্রাচ্যে ঈদ উদযাপিত হবে শনিবার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৫৫ এএম
মধ্যপ্রাচ্যে শনিবার উদযাপিত হবে
পবিত্র ঈদুল ফিতর

এম,ডি রেজওয়ান আলী, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুর সারা বিশ্বের মুসলমানরা বর্তমানে পবিত্র রমজান মাস পার করছেন। এই মাস শেষেই উদযাপিত হবে পবিত্র ঈদুল ফিতর। 

রমজান মাস শেষের দিকে চলে আসায় আসন্ন ঈদ নিয়েও শুরু হয়েছে ক্ষণ গণনার পালা। এমন পরিস্থিতিতে ঈদের চাঁদ দেখা নিয়ে নতুন তথ্য সামনে এনেছে আবুধাবিভিত্তিক আন্তর্জাতিক জ্যোতির্বিদ্যা কেন্দ্র। 

সংস্থাটি বলেছে,আগামী বৃহস্পতিবার ঈদের চাঁদ দেখা যাওয়ার সম্ভাবনা কম এবং এতে করে আগামী শনিবার (২২ এপ্রিল) সৌদি আরব-আমিরাতসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ঈদ উদযাপিত হতে পারে। গতকাল সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম খালিজ টাইমস। 

প্রতিবেদনে বলা হয়েছে,আগামী ২২ এপ্রিল শনিবার ঈদুল ফিতর উদযাপিত হতে পারে বলে জানিয়েছে আবুধাবিভিত্তিক আন্তর্জাতিক জ্যোতির্বিদ্যা কেন্দ্র,যা পূর্ববর্তী ভবিষ্যদ্বাণীর চেয়ে একদিন পর। জ্যোতির্বিজ্ঞান এই সংস্থাটি বলেছে,তাদের এই ভবিষ্যদ্বাণী জ্যোতির্বিজ্ঞানের তথ্যের ভিত্তিতে এবং ঈদের সঠিক তারিখটি কেবলমাত্র নতুন চাঁদ দেখার ভিত্তিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষই নিশ্চিত করবে। 

খালিজ টাইমস বলছে, আগামী ২০ এপ্রিল বৃহস্পতিবার ইফতারের পর পশ্চিম আকাশে শাওয়াল মাসের চাঁদের সন্ধান করবে আরব দেশগুলো। তবে অনেক পর্যবেক্ষণের ফলে পালিত হবে ঈদুল ফিতর।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image