• ঢাকা
  • শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২১ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শিশুদের ঈদের নতুন পোশাক দিলো ‘ভয়েস অব ঝিনাইগাতী’


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:৫৮ পিএম
শিশুদের ঈদের নতুন পোশাক দিলো ‘ভয়েস অব ঝিনাইগাতী’
শিশুদের ঈদের নতুন পোশাক বিতরণী অনুষ্ঠান

শেরপুর প্রতিনিধি: ‘রঙিন হোক ঈদ আনন্দ’ এ স্লোগানে ঈদ আনন্দ ভাগাভাগি করতে শেরপুরের ঝিনাইগাতীতে শিশুদের মাঝে ঈদের উপহার হিসেবে নতুন পোশাক বিতরণ করেছে ‘ভয়েস অব ঝিনাইগাতী’ নামের এক স্বেচ্ছাসেবী সংগঠন। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদের হলরুমে এসব নতুন পোশাক তুলে দেন সংগঠনের সদস্যরা।

প্রবাসী বাংলাদেশী ড. জাফর ইকবালের আর্থিক সহায়তায় ১২৯ জন শিশুর মাঝে এসব নতুন পোশাক বিতরণ করা হয়। নতুন পোশাকের মধ্যে ছিল- ছেলে শিশুদের জন্য পাঞ্জাবি-পাজামা, শার্ট, প্যান্ট এবং মেয়ে শিশুদের জন্য জামা। এবার ঈদে নতুন পোশাক পেয়ে তারা খুবই আনন্দিত।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারুক আল মাসুদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঝিনাইগাতী সদর ইউপি সদস্য ও আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা মো. জাহিদুল হক মনির। বিশেষ অতিথি ছিলেন শেরপুর চন্দ্রকোনা ডিগ্রি কলেজের প্রভাষক ও শেরপুর প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক মহিউদ্দিন সোহেল, ঝিনাইগাতী থানার উপ-পরিদর্শক (এসআই) ফেরদৌস আলম ফাহাদ।

এতে বক্তব্য দেন ঝিনাইগাতী প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক গোলাম রব্বানী টিটু, আয়োজক সংগঠনের জেনারেল কমিটির সাধারণ সম্পাদক মোশাররফ হোসাইন, কার্যনির্বাহী কমিটির সভাপতি আবুল কাশেম, সহ-সভাপতি মাহমুদ হাসান রনি, রাসেল রানা, সাধারণ সম্পাদক মো. সোহেল রানা, যুগ্ন সাধারণ মো. সোহেল, সাংগঠনিক সম্পাদক মো. এরশাদ আলী প্রমুখ।

নতুন জামা নিতে আসা শিশু কারিমা জানায়, আর মাত্র কয়েকদিন পরেই ঈদ, কিন্তু মা তার জন্য নতুন কোনো জামা কিনতে পারেনি, তাই এই জামা পেয়ে তার খুবই খুশি লাগছে। এখন ঈদ তার ভালই কাটবে।

আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা ও ইউপি সদস্য মো. জাহিদুল হক মনির বলেন, ‘২০২১ সালে ফেসবুকে পোষ্ট দিয়ে অর্থ সংগ্রহ করে খুব সামান্য আয়োজনে মাত্র ৩৩ জন শিশুর সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করে শুরু হয়েছিল এই কার্যক্রম। এবার প্রবাসী বাংলাদেশি ড. জাফর ইকবালের আর্থিক সহায়তায় ১২৯ জন শিশুর হাতে দেয়া হল ঈদের নতুন পোশাক।

তিনি আরও বলেন, ‘এই সংগঠন সামাজিক ও শিক্ষার উন্নয়নের জন্য নানা রকম কাজ করে থাকে। ঈদেও আনন্দ ভাগাভাগি করতে যারা খুব অর্থকষ্টে থাকেন, তাদের মুখে সামান্য হলেও যেন হাসি ফুটে, এ প্রচেষ্টার অংশ হিসেবেই এ আয়োজন। আমাদের এ সংগঠন ভবিষ্যতে মেধাবী শিক্ষার্থীদের জন্য ফ্রিতে পড়াশোনা ও খাবার পরিবেশনের ব্যবস্থা গ্রহণ করতে চায়। আর এ কার্যক্রম বাস্তবায়ন করতে সমাজের বিত্তবানদের সহযোগিতা দরকার। সেই লক্ষ্যে কাজও করে যাচ্ছি আমরা।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফারুক আল মাসুদ বলেন, ‘অবহেলিত মানুষের পাশে রাষ্ট্রের পাশাপাশি দেশ ও সমাজের সব স্তরের ব্যক্তিরা এগিয়ে এলে তাদের মুখে হাসি ফোটানো সম্ভব। কিছু কাজ আছে যা নিজের বিবেকের তাড়নায় করতে হয়। সে কাজগুলো জীবনে যে প্রশান্তি এনে দেয়, তা আরও নতুন করে ভালো কিছু কাজের উৎসাহ জোগায়। ‘ভয়েস অব ঝিনাইগাতী’র এ ধরনের কাজ দৃষ্টান্তমূলক।

ঢাকানিউজ২৪.কম / জাহিদুল হক মনির/কেএন

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image