• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বঙ্গবন্ধু রেলসেতুর মালামাল নিয়ে মোংলায় বিদেশি এমভি মারস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৬:২৪ পিএম
মোংলায়, জাহাজ, এমভি মারস
মোংলা বন্দরে বঙ্গবন্ধু রেলসেতুর মালামাল নিয়ে আসা পানামা পতাকাবাহী জাহাজ এমভি মারস।

নিউজ ডেস্ক

বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর মালামাল নিয়ে আরো একটি বিদেশি জাহাজ মোংলা বন্দরে ভিড়েছে।জাহাজটিতে বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর জন্য ১৯৩ প্যাকেজে এক হাজার ৫১৯ মেট্রিক টন সেতুর মূল অবকাঠামোর মালামাল রয়েছে। শনিবার  থেকেই ওই জাহাজ থেকে মালামাল খালাসের কাজ  শুরু করে কর্তৃপক্ষ। মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ক্যাপ্টেন শাহীন মজিদ তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘জাহাজের মালামাল খালাস শুরু হয়েছে। রবিবারের মধ্যে খালাস শেষ হবে। বঙ্গবন্ধু সেতুর মালামাল নিয়ে আরও একটি জাহাজ খুব শিগগিরই মোংলা বন্দরে ভিড়বে।’

মারস জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট হক অ্যান্ড সন্স লিমিটেডের খুলনার অপারেশন ম্যানেজার (শিপিং বিভাগ) শওকত আলী বলেন, ‘এই নিয়ে পঞ্চমবারের মতো বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর মালামাল নিয়ে জাহাজ মোংলা বন্দরে এসেছে।’

তিনি জানান, জাহাজটিতে বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর এক হাজার ৫১৯ টন সেতুর মূল অবকাঠামোর মালামাল রয়েছে। সিরাজগঞ্জে বঙ্গবন্ধুর রেলওয়ে সেতুর জেটিতে নেওয়া হবে এসব মালামাল।

গত ১৬ জানুয়ারি ভিয়েতনামের হাইপোং বন্দর থেকে বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর মালামাল নিয়ে মোংলা বন্দরের উদ্দেশে ছেড়ে আসে পানামা পতাকাবাহী জাহাজ এমভি মারস।

ঢাকানিউজ২৪.কম / এম আর

আরো পড়ুন

banner image
banner image