• ঢাকা
  • বৃহস্পতিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ১৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ফিসারিজ এর ডীন হলেন ছাত্রউপদেষ্টা প্রফেসর ড. ইমরান পারভেজ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৮ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৩০ পিএম
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিসারিজ অনুষদের ডীন হিসেবে নিযুক্ত হয়
প্রফেসর ড. ইমরান পারভেজ

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ:  হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিসারিজ অনুষদের ডীন হিসেবে নিযুক্ত হয়েছেন   প্রফেসর ড.  ইমরান পারভেজ। তিনি একই সাথে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা হিসেবেও নিযুক্ত আছেন ২০১৯ সাল থেকে।

ড. ইমরান পারভেজ ময়মনসিংহের  ঈশ্বরগঞ্জ বিশ্বেশরী পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৫ সালে কৃতিত্বের সাথে এসএসসি  পাশ করেন। তিনি পরবর্তীতে ১৯৯৭ সালে নটর ডেম কলেজ থেকে এইচ.এস.সি পাশ করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে ফিসারিজে অনার্স এবং বায়োটেকনোলজি বিষয়ে এমএস সম্পন্ন করে দিনাজপুর এ অবস্থিত হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিসারিজ অনুষদে প্রভাষক পদে যোগদান করেন ২০০৫ সালে। পরবর্তীতে শিক্ষা ছুটি নিয়ে বিদেশ থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন এছাড়াও বিভিন্ন প্রশিক্ষন, সেমিনার, কনফারেন্স এ যোগ দিতে ইউরোপ এবং এশিয়ার প্রায় ১৬টি দেশের বিভন্ন বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন। উল্লেখ্যযোগ্য বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে যুক্তরাজ্যের ক্যাম্ব্রিজ বিশ্ববিদ্যালয়, নটিংহ্যাম বিশ্ববিদ্যারয়, স্টারলিং বিশ্ববিদ্যায়, বেলজিয়ামের ঘেন্ট বিশ্ববিদ্যালয়, ক্যাথোলিক ইউনিভার্সিটি অব্ লোভেন, জার্মানির বন বিশ্ববিদ্যালয়, মালয়শিয়ার ইউনিভার্সিটি অব্ পুত্রা, থাইল্যান্ডের প্রিন্স অব্ শঙ্খলা বিশ্ববিদ্যালয়, মাহিদুল বিশ্ববিদ্যায়, ভিয়েতনামের ক্যান থো বিশ্ববিদ্যালয়, ইন্ডিয়ার আন্নামালাই বিশ্ববিদ্যালয়।

তিনি বিশ্ববিদ্যালয়ের ফিসারিজ বায়োলজি এন্ড জেনেটিক্স বিভাগরে বিভাগীয় প্রধানের দায়িত্ব, বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হল এর প্রভোস্ট, বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা ইনচার্জ হিসেবেও অতিরিক্ত দায়িত্ব সফলতার সাথে শেষ করেছেন। তিনি  ঈশ্বরগঞ্জ উপজেলার বড়হিত ইউনিয়নের নওপাড়া গ্রামের মরহুম এ.কে.এম. ইব্রাহীম এবং শামছুন্নাহার বেগম এর জ্যোষ্ঠ পুত্র। তার ছোট ভাই কামরান পারভেজ দৈনিক প্রথম আলো, ময়মনসিংহে কর্মরত, তার মাতা শামছুন্নাহার  ঈশ্বরগঞ্জ উপজেলা থেকে আন্তর্জাতিক নারী নিযাতন  প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস ২০১৭ উপলক্ষ্যে জয়ীতা পুরস্কারে ভূষিত হয়েছেন। তার জন্য দোয়া ও শুভ কামনা রইল।

ঢাকানিউজ২৪.কম /

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image