• ঢাকা
  • শুক্রবার, ২২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ০৭ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

প্রথম ক্রিকেটার হিসেবে পোলার্ডের যে বিশ্বরেকর্ড


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৯ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:৪৩ পিএম
প্রথম ক্রিকেটার বিশ্বরেকর্ড পোলার্ডের
অলরাউন্ডার কিয়েরন পোলার্ড

নিউজ ডেস্ক : বিধ্বংসী’ অলরাউন্ডার কিয়েরন পোলার্ড তো টি-২০র বাজারে রীতিমতো হটকেক। বিশ্বজুড়ে প্রায় সব টুর্নামেন্টেই আছে তার আকাশচুম্বী চাহিদা। আর সেই ধারাবাহিকতায় প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য এক বিশ্বরেকর্ড করেছেন এই অলরাউন্ডার।

মিডল অর্ডারে পোলার্ডের ব্যাটিং তাণ্ডব আর বল হাতে গুরুত্বপূর্ণ সময়ে কার্যকরী মিডিয়াম পেস, এর সঙ্গে বাজপাখির মতো ফিল্ডিং দিয়ে নিজেকে টি-২০ ক্রিকেটের এক লোভনীয় প্যাকেজ হিসেবে তৈরি করেছেন পোলার্ড।
 
বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে বাজিমাত করা এই অলরাউন্ডার এবার নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। প্রথম ক্রিকেটার হিসেবে টি-২০ ফরম্যাটে ৬০০ ম্যাচ খেলার বিশ্বরেকর্ডের মালিক এখন তিনি।

২০০৬ সালে ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে পোলার্ডের অভিষেক হয়। গত ১৬ বছরে জাতীয় দল এবং বিশ্বের বিভিন্ন প্রান্তের ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে ৬০০ টি-২০ ম্যাচ খেলেছেন তিনি। এই ফরম্যাটে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়কত্বও করেছেন মারকুটে এই অলরাউন্ডার।

ইংল্যান্ডের দ্য হান্ড্রেড প্রতিযোগিতায় ম্যানচেস্টার অরিজিনালসের বিপক্ষে লন্ডন স্পিরিটের হয়ে মাঠে নেমে ৬০০তম টি-২০ ম্যাচ খেলার অনন্য নজির গড়েন পোলার্ড। ক্যারিয়ারের ৬০০তম টি-২০ ম্যাচেও ব্যাট হাতে যথারীতি তাণ্ডব চালিয়েছেন তিনি।

বিশ্বরেকর্ড গড়ার দিনে ১ চার এবং ৪ ছয় সহযোগে মাত্র ১১ বলে ৩৪ রানের অপরাজিত ইনিংস খেলেছেন পোলার্ড। এই ম্যাচে অবশ্য বল হাতে নেননি ত্রিনিদাদে জন্ম নেয়া এই ক্রিকেটার।

এই বছর আইপিএল চলাকালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন পোলার্ড। ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই অধিনায়ক দেশের হয়ে ১২৩ ওয়ানডে এবং ১০১ টি-২০ ম্যাচ খেলেছেন। ২০২১ টি-২০ বিশ্বকাপে উইন্ডিজের নেতৃত্ব দিয়েছেন তিনি। তবে কখনো ক্রিকেটের অভিজাত ফরম্যাট টেস্টে খেলা হয়নি তার।

টি-২০ ক্যারিয়ারে এখন পর্যন্ত ৬০০ ম্যাচে ১১ হাজারের ওপর রান করেছেন পোলার্ড, উইকেট নিয়েছেন ৩০৯টি। কুড়ি ওভারের ক্রিকেটে একটি শতক ও ৫৬টি অর্ধশতক রয়েছে তার।

ঢাকানিউজ২৪.কম / কেএন

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image