• ঢাকা
  • শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২০ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রেমিটেন্সের টাকায় দেশের অর্থনৈতিক উন্নতি সাধিত হচ্ছে: হুইপ ইকবালুর রহিম 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ০৯ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:৪১ পিএম
রেমিটেন্সের টাকায় অর্থনৈতিক উন্নতি
জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম

মোঃ আব্দুস সাত্তার,  দিনাজপুর প্রতিনিধি: জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের দুঃখি মানুষের মুখে হাসি ফুটাতে চায়। কারিগরি প্রশিক্ষন নিয়ে বিদেশ যাওয়া কর্মীদের পাঠানো রেমিটেন্সের টাকায় বাংলাদেশের অর্থনৈতিক উন্নতি সাধিত হচ্ছে। তাই তিনি  মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছেন। কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করেছেন। যাতে  কারিগরি শিক্ষায় নিজেকে দক্ষ করে বিদেশ যেতে পারে। বেকার সমস্যা দূরিকরণে কারিগরি শিক্ষা সহায়ক শক্তি হিসেবে কাজ করে যাচ্ছে।

জনসংখ্যাকে জনশক্তিতে রুপান্তরিত করতে কারিগরি শিক্ষার কোন বিকল্প নাই। সেই লক্ষ্য পূরণে নিরলসভাবে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০৪১ সালের মধ্যেই উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াবে বাংলাদেশ। তার প্রক্রিয়া শুরু হয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ অদম্য ও প্রতিরোধ্য গতিতে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। 

৮ সেপ্টেম্বর  বুধবার সদরের মাতাসাগরস্থ দিনাজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) এর আয়োজনে ‘মুজিব বর্ষের আহবান, দক্ষ হয়ে বিদেশ যান’ এই শ্লোগানকে সামনে রেখে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন। 

কারিগরি প্রশিক্ষন কেন্দ্র’র অধ্যক্ষ প্রকৌশলী মো. আইনুল হক এর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আসলামউদ্দিন, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র উপসচিব এবং পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. রেজাউল করিম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ প্রমুখ। এছাড়াও টিটিসি’র শিক্ষার্থী ও বিদেশগামীদের মাঝে চেক ও সনদপত্র প্রদান করা হয়। অনুষ্ঠানে টিটিসির পক্ষ থেকে অতিথিবৃন্দদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি

ঢাকানিউজ২৪.কম / মোঃ আব্দুস সাত্তার

অর্থনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image