• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

শ্রীমঙ্গলে ধর্মীয় অবমাননার দায়ে প্রীতম দাশ গ্রেফতার  


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:০১ পিএম
প্রীতম দাশ গ্রেফতার  
ডিজিটাল নিরাপত্তা আইনে  প্রীতম দাশ গ্রেফতার  

মোঃ জহিরুল ইসলাম, স্টাফ রিপোর্টার, শ্রীমঙ্গল:  ইসলাম ধর্ম অবমাননার দায়ে শ্রীমঙ্গলে বাংলাদেশ রাষ্ট্র সংস্কার আন্দোলন এর জাতীয় সমন্বয়ক  কমিটির অন্যতম সদস্য প্রীতম দাশ (৩৫) কে জিডিটাল নিরাপত্তা আইনে শ্রীমঙ্গল থানা পুলিশ আটক করেছে।  

প্রীতমের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ এনে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছিলেন স্থানীয় ছাত্রলীগ কর্মী মাহবুব আলম ভুঁইয়া। সে মামলায় গত কাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭ টার পরে শ্রীমঙ্গল শহরের একটি বাড়ি থেকে প্রীতমকে আটক করা হয়।

প্রীতম দাশ (৩৫) কে আটকের বিষয়ে তথ্যটি  নিশ্চিত করেছেন মামলা আয়ূ এস আই রাকিবুল হাসান।  

তিনি আরোও জানান,  জিডিটাল আইনের মামলা নাম্বার ০৬, মামলার তারিখ গত ৪ সেস্টেপম্বর৷  ধর্মীয় অবমাননা মামলা টি দায়ের করেন  মাহবুব আলম ভূইয়া।  

পাকিস্তানের জনপ্রিয় লেখক মান্টোর  জুম্মার নামাজ, জেলাখানার ইমামতি, মুসল্লিদের নিয়ে পাকিস্তানের জনপ্রিয় লেখক এর  উক্তি গত ৮ জুলাই  প্রীতমের ফেসবুকে পোস্ট করেন। 

সেই লেখা থেকে নেয়া মান্টোর উদ্ধৃতি নিয়ে পোস্ট দেয়ার পর প্রীতমের বিরুদ্ধে ‘ইসলাম অবমাননার’ অভিযোগ তোলেন শ্রীমঙ্গল পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আবেদ হোসেন। তাকে আইনের আওতায় আনার দাবি জানিয়ে ফেসবুকে পোস্ট দেন। সেই পোস্ট ভাইরাল হলে শ্রীমঙ্গলে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

গত ৩১ আগস্ট প্রীতম দাশকে গ্রেপ্তারের দাবি জানিয়ে উপজেলা শহরে বিক্ষোভ মিছিল করে ‘শ্রীমঙ্গলের ধর্মপ্রাণ মুসলিম জনতা’। এর পর থেকে প্রীতম আত্মগোপনে ছিলেন। আজ প্রীতম দাশ ঢাকা থেকে শ্রীমঙ্গলে আসলে তাকে আটক করা হয়।  

এছাড়াও একই মাসে গত জুলাই মাসে মান্টোর উদ্ধৃতি টি  গত ২৮ জুলাই সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের ছেলে এবং মৌলভীবাজার-২ আসনের বিএনপিদলীয় সাবেক সংসদ সদস্য এম নাসের রহমান নামের ফেসবুক পেইজে পোষ্ট করা হয়। 

এব্যাপারে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ শামীম উর রশিদ তালুকদার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে শ্রীমঙ্গল শহরের ১০ নম্বর থেকে একটি বাসা থেকে তাকে আটক করা হয়। আজ শনিবার প্রীতম দাশ কে  কোর্টে প্রেরণ করা হবে।  

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image