• ঢাকা
  • রবিবার, ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ভৈরবে শ্রদ্ধা আর ভালোবাসায় মহান বিজয় দিবস উদযাপন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:১২ পিএম
ভৈরবে শ্রদ্ধা আর ভালোবাসায়
মহান বিজয় দিবস উদযাপন

সোহানুর রহমান সোহান, ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা আর বিনম্র ভালোবাসায় ভৈরবে উদযাপিত হয়েছে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। দিবসটি উপলক্ষে দিনব্যাপি সরকারি-বেসরকারি উদ্যোগে নেওয়া হয় নানা কর্মসূচী। গতকাল শুক্রবার (১৬ ডিসেম্বর) সকাল ৬টায় ৩১ বার তোপধ্বনি আর শ্রদ্ধাঞ্জলি অর্পণের মধ্যদিয়ে ভৈরবে মহান বিজয় দিবসের প্রথম প্রহর উদযাপিত হয়।

ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব বাসস্ট্যান্ডে অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতিভাষ্কর্য ‘দুর্জয় ভৈরব’ পাদদেশে ভৈরববাসীর পক্ষে মহান স্বাধীনতা যুদ্ধের অগণিত শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করে উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগ, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক দল এবং অঙ্গ-সহযোগী সংগঠন, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও শিক্ষা প্রতিষ্ঠান।

পরে সকাল ৯টার দিকে ভৈরব স্টেডিয়াম মাঠে বিএনসিসি, স্কাউট, রোভার স্কাউট ও বিভিন্ন সরকারি-বেসরকারি স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে শরীরচর্চা ও মার্চপাস্ট অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন বিসিবির সভাপতি ভৈরব-কুলিয়ারচর নিবাচনী এলাকার স‌ংসদ সদস্য আলহাজ্ব নাজমুল হাসান পাপন। এসময় তিনি বীর মুক্তিযোদ্ধাদের সাথে বিজয়ী শুভেচ্ছা বিনিময় করেন।

এর আগে ভৈরব উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. সায়দুল্লাহ মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাদিকুর রহমান সবুজ সহকারি কমিশনার ভূমি মো. জুলহাস হোসেন সৌরভ ও ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.মাকচ্ছুদুল আলম সালাম ও অভিবাদন গ্রহণ করেন।
এছাড়া আরো উপস্থিত ছিলেন পৌর মেয়র মো.ইফতেখার হোসেন বেনু। এ সময় মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. সিরাজ উদ্দিন ও সাবেক ডেপুটি কমান্ডার ফরহাদ আহম্মেদ উপস্থিত ছিলেন

কুচকাওয়াজ শেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বীরমুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে সংবর্ধনা প্রদান করা হয়। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও শিশু-কিশোর সংগঠনগুলোর অংশ গ্রহণে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image