• ঢাকা
  • শুক্রবার, ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ; ১২ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রাজনৈতিক সংকট নিরসনে গণফোরাম- বিএনপির সংলাপ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০২ আগষ্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:১৮ পিএম
বিকাল ৪টায় গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়
গণফোরাম- বিএনপির সংলাপ

নিউজ ডেস্ক:  মুক্তিযুদ্ধের অঙ্গীকার বাস্তবায়নে গণতন্ত্র পুনরুদ্ধার করতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতেই অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে গ্রহনযোগ্য নির্বাচনই প্রধান লক্ষ্য ।

আজ ২ আগস্ট মঙ্গলবার বিকাল ৪টায় গণফোরাম কেন্দ্রীয় কার্যালয় ইডেন কমপ্লেক্স২/১-এ, আরামবাগ, ১৬৭ মতিঝিল ইনার সার্কুলার রোড, ঢাকা-১০০০।এ চলমান রাজনৈতিক সংকট নিরসনে গণফোরাম ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সংলাপ ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেন- আমাদের আলোচনায় রাজনৈতিক দলের জাতীয় ঐক্য গড়তে সরকারের বিরুদ্ধে যুগপথ আন্দোলনে ঐক্যমত হয়েছে গণফোরাম-বিএনপি। আমরা দলীয় সরকারের দুইটা নির্বাচন দেখেছি মাননীয় প্রধানমন্ত্রী কথা দিয়ে কথা রাখেনি, অতএব দলীয় সরকারের অধীনে কোন নির্বাচনে আমরা যাবো না। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে অন্তর্বর্তীকালীন সরকারের দাবীতে ঐক্যবদ্ধ আন্দোলন চলবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন- গণফোরামের সাথে আলোচনা করে আমাদের এই বিশ্বাস জন্মেছে যে, ভয়াবহ দানবীয় যে সরকার আছে তারা আমাদের বাংলাদেশের সকল অর্জন ধ্বংস করে দিচ্ছে। মুক্তিযুদ্ধের চেতনা হরণকারী এই ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে সবাইকে নিয়ে আন্দোলনের মাধ্যমে এই গণবিরোধী সরকার কে পরাজিত করে জনগণের ভোটাধিকার ফিরিয়ে রাষ্ট্রকে ধ্বংসের দ্বারপ্রান্ত থেকে রক্ষা করা হবে।

নেতৃবৃন্দের আলোচনায় দুর্নীতিবাজ সরকারের বিরুদ্ধে দলমত নির্বিশেষে মুক্তিযুদ্ধের অঙ্গীকার বাস্তবায়নে গণতন্ত্র পুনরুদ্ধার করতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতেই অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে গ্রহনযোগ্য নির্বাচনই প্রধান লক্ষ্য। বেগম খালেদা জিয়া সহ সকল রাজবন্দিদের মুক্তি দিতে হবে।

গণফোরাম-বিএনপির সংলাপে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি চেয়ারপার্সন উপদেষ্টা কাউন্সিল সদস্য মনিরুল হক চৌধুরী, আহবায়ক বিএনপি মিডিয়া সেল জহির উদ্দিন স্বপন সহ প্রতিনিধি দল, গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, মহসিন রশিদ, মহিউদ্দিন আবদুল কাদের সহ, সভাপতি পরিষদ সদস্য- এডভোকেট ফজলুল হক সরকার, এডভোকেট আনসার খান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক সহ শীর্ষ নেতৃবৃন্দ।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image