• ঢাকা
  • শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০১ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ফরিদপুরে হাসপাতালে শয্যার চেয়ে ৮ গুণ বেশি ডায়রিয়া রোগী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৩ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:১৯ পিএম
হাসপাতালে ডায়রিয়া রোগী
ডায়রিয়া রোগী হাসপাতালে

ডেস্ক রিপোর্টার: ফরিদপুরে গত কয়েক দিনে ডায়রিয়ার রোগীর সংখ্যা বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় ফরিদপুর সদর হাসপাতালে ভর্তি হয়েছে ৭৩ জন রোগী। শয্যা সংকুলান না হওয়ায় রোগীদের বারান্দা ও গাছতলায় থাকতে হচ্ছে।

৭০০ বেড়ের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ডায়রিয়া রোগী ভর্তি না নেওয়ায় চাপ বেড়েছে ফরিদপুর  জেনারেল হাসপাতালে। এ হাসপাতালে ডায়রিয়া বেড সংখ্যা মাত্র ১০টি। তবে বর্তমানে সেখানে ভর্তি রোগীর সংখ্যা ৮০। এই বিপুলসংখ্যক রোগী সেবা দিতে নার্স ও চিকিৎসকদের হিমশিম খেতে হচ্ছে।

শুক্রবার (২৩ এপ্রিল) বিকাল থেকে শনিবার দুপুর পর্যন্ত এই হাসপাতালে ডায়রিয়া নিয়ে ভর্তি হয়েছে ৭৩ জন। আর গত এক সপ্তাহে এ রোগের ভর্তি রোগীর চিকিৎসা দেওয়া হয়েছে ৪৩০ জনের।

হাসপাতালে গিয়ে দেখা যায়, ডায়রিয়া ওয়ার্ড ছাড়াও আশপাশের সকল ওয়ার্ডে এখন এই রোগ নিয়ে ভর্তি হচ্ছে রোগী। প্রতিষ্ঠানটির কোথাও সিট না পেয়ে অনেকেই বারান্দায় ও গাছতলায় চিকিৎসাসেবা নিচ্ছেন।

রোগীর স্বজনরা জানালেন, একদিকে চিকিৎসাসেবা পেতে কষ্ট হচ্ছে, অন্যদিনে দালালদের উৎপাত বেড়েছে অনেক। ব্যবস্থাপত্র নিয়ে বের হলেই পেছনে লাগে তারা। রোগী আসছে প্রচুর, জায়গা দিতে পারছে না। নিরুপায় হয়ে অনেকেই ফ্লোর, বারান্দা আবার অনেকেই গাছতলায় সেবা নিচ্ছেন।

ফরিদপুর জেনারেল হাসপাতালের ডা. তানজিলুর ইসলাম বলেন রোগী আসছে অনেক, তবে সাধ্যমতো সেবা দিয়ে যাচ্ছি। এ রোগীদের দুই থেকে তিন দিন ঠিকমতো যত্নে রাখতে ভালো হয়ে যায়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

স্বাস্থ্য বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image