• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

বিএনপি স্বাধীনতার আদর্শ বিশ্বাস করে না: কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ, ০১:০৬ পিএম
বিএনপি স্বাধীনতার আদর্শ বিশ্বাস করে না
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

ডেস্ক রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি স্বাধীনতার আদর্শ বিশ্বাস করে না, তারা মুক্তিযুদ্ধের চেতনাও ধারণ করে না। এটা আজ বাংলাদেশে প্রমাণিত সত্য।

মঙ্গলবার (১১ এপ্রিল) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আগামী ১৭ এপ্রিল মুজিবনগর দিবস পালন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

আ'লীগের সাধারণ সম্পাদক বলেন, আজকে একটি বিষয় লক্ষ্য রাখতে হবে; বাংলাদেশে রাজনীতিতে একটা মহল বিএনপির নেতৃত্বে এরা এখনও স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের সঙ্গে সম্পর্কিত দিবসগুলোকে অস্বীকার করে, তারা পালন করে না; তারা উপেক্ষা করে। এরমধ্যে ১৭ এপ্রিল একটি। এদিন দেখা যাবে বিএনপির কোনো কর্মসূচি নেই, তারা পালন করে না। ৭ মার্চের যে ভাষণ একটি জাতিকে স্বাধীনতা এনে দিয়েছে; তারা স্বীকারও করে না পালনও করে না। আমাদের স্বাধীনতার পথে স্বাধীকার সংগ্রামে সবচেয়ে গুরুত্বপূর্ণ মাইলফলকের নাম হচ্ছে ৭ জুন, তারা পালনও করে না স্বীকারও করে না। এরা নাকি স্বাধীনতায় বিশ্বাসী।
 
ওবায়দুল কাদের আরও বলেন, জিয়াউর রহমান যা শুরু করে দিয়ে গেছেন সেই ধারা বিএনপি এখন অব্যাহত রেখেছে। তারা বিজয় দিবস পালন করে, কিন্তু বিজয়ের মহানায়ক (বঙ্গবন্ধু) ছাড়া। ক্ষমতায় থাকতেও তারা যে কাজ করেছে এখনও তারা সেই অনুসারি। তারা মুক্তিযুদ্ধের চেতনা ধারণও করে না স্বাধীনতার আদর্শে তারা বিশ্বাসও করে না।
 
সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি যাবে না এ কথা বলেছে; আমরা তো তাদের আমন্ত্রণ জানাইনি, এটা তাদের অধিকার, এটা কোনো সুযোগ না। এটা জাতীয় নির্বাচনের যেমনও সিটি নির্বাচনেও তেমন। কিন্তু আমরা লক্ষ্য করেছি যে, স্থানীয়ভাবে বিভিন্ন নির্বাচনে বিএনপির ধানের শীষ ছিল না, কিন্তু ঘোমটা পরে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এই ঘোমটা পরা প্রার্থী কিন্তু সিটি নির্বাচনেও থাকবে। সিলেটের মেয়র আরিফ (বর্তমান) তিনি এরইমধ্যে ঘোষণা দিয়েছেন তিনি প্রার্থী হতে যাচ্ছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image