• ঢাকা
  • শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আখাউড়ায় বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ের বৈঠক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:১৮ পিএম
বিজিবি-বিএসএফ
সেক্টর কমান্ডার পর্যায়ের বৈঠক

মনিরুজ্জামান মনির, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ  ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার বেলা ১১টায় আখাউড়া বিওপির সম্মেলন কক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন বিজিবি কুমিল্লা- সেক্টর সদর দপ্তরের সেক্টর কমান্ডার কর্নেল মোঃ মারুফুল আবেদীন। ভারতের পক্ষে নেতৃত্ব দেন বিএসএফ গোকুলনগর সেক্টরের সেক্টর কমান্ডার ডিআইজি রাজেস সিং কনওয়ার।

বৈঠকে উভয় দেশের সীমান্ত রক্ষীবাহিনীর মধ্যে সোহার্দপূর্ণ সম্পর্ক বজায় রাখা, অবৈধভাবে সীমান্ত পারাপার ও শুন্য রেখা অতিক্রম এবং সর্বোপরি মাদক পাচার প্রতিরোধে বাংলাদেশ সরকারের জিরো টলারেন্স  নীতি সমর্থনে ভারত  থেকে অবৈধভাবে মাদক দ্রব্য প্রবেশ বন্ধ করার ব্যাপারে বিএসএফকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য জোরালো আহবান জানানো হয়। এছাড়া বাংলাদেশ ও ভারতের সীমান্তবর্তী চলমান উন্নয়ন কর্মকান্ডের অগ্রগতি সহ অমীমাংসিত বিষয় সমূহ দ্রুত  সমাধান করা এবং  দুই দেশের সীমান্তে বসবাসকারী জনগনের নিরাপত্তা নিশ্চিত করনের বিষয়ে আলোচনা করা হয়।

এর আগে বেলা সাড়ে ১০টার দিকে ভারত-বাংলাদেশ দুই দেশের সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফএর ৭ সদস্যের প্রতিনিধি দলকে দুই দেশের শুন্যরেখায় স্বাগত জানান, বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনী বিজিবি সদস্যরা। পরে তাদেরকে গার্ড অব অনারের মাধ্যমে সম্মান জানানো হয়।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image