• ঢাকা
  • শুক্রবার, ২৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১২ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

জাতীয় প্রেসক্লাবের নেতৃত্বে ফরিদা-শ্যামল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:৩১ পিএম
শ‌্যামল দত্ত ও ফ‌রিদা
প্রেসক্লা‌বের নেতৃ‌ত্বে ফ‌রিদা ইয়াস‌মিন ও শ‌্যামল দত্ত

মোহাম্মদ রুবেল

জাতীয় প্রেসক্লাব নির্বাচনে সভাপতি পদে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন দৈনিক ইত্তেফাকের সিনিয়র সাংবাদিক ফরিদা ইয়াসমিন। আর সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। তারা দুজনই ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত সাংবাদিক ফোরামের নেতা।  

শনিবার (৩১ ডিসেম্বর) দিনভর ভোটগ্রহণ শেষে রাত ৮টার দিকে এই ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মো. মোস্তফা-ই-জামিল।

সভাপতি পদে ফরিদা ইয়াসমিন পেয়েছেন ৫৬৭ ভোট। বিপরীতে বিএনপি সমর্থিত প্যানেল থেকে কামাল উদ্দিন সবুজ পেয়েছেন ৪০১ ভোট।

আর সাধারণ সম্পাদক পদে শ্যামল দত্ত পেয়েছেন ৪৯৬ ভোট। বিএনপি সমর্থিত প্যানেল থেকে ইলিয়াস খান পেয়েছেন ৪৭৪ ভোট।

জানা যায়,সভাপতি,সিনিয়র সহসভাপতি,সহসভাপতি, সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষ ও দুটি যুগ্ম সম্পাদক এবং ১০টি সদস্য পদে ভোট হয়েছে। প্যানেলের বাইরে বিভিন্ন পদে ১০ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলেন। 

নির্বাচিতদের মধ্যে অন্যরা হলেন, সিনিয়র সহসভাপতি পদে সবুজ-ইলিয়াস প্যানেলের হাসান হাফিজ পুনর্নির্বাচিত হয়েছেন। সহসভাপতি পদে ফরিদা-শ্যামল প্যানেলের রেজোয়ানুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক পদে আইয়ুব ভূঁইয়া ও মো. আশরাফ আলী এবং কোষাধ্যক্ষ পদে শাহেদ চৌধুরী নির্বাচিত হয়েছেন।

এছাড়া কমিটির ১০ সদস্য পদের মধ্যে সবুজ-ইলিয়াস প্যানেলের কাজী রওনক হোসেন, সৈয়দ আবদাল আহমদ, বখতিয়ার রাণা, শাহনাজ বেগম, সীমান্ত খোকন ও মোহাম্মদ মোমিন হোসেন জয়ী হন। সদস্য পদে ফরিদা-শ্যামল প্যানেলের ফরিদ হোসেন,কল্যাণ সাহা ও শাহনাজ সিদ্দিকী নির্বাচিত হয়েছেন।

সদস্য পদে স্বতন্ত্র প্রার্থী জুলহাস আলম জয়ী হন। এবারে প্রেস ক্লাবের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম প্যানেলের নেতৃত্ব দেন ফরিদা ইয়াসমিন ও শ্যামল দত্ত। অন্যদিকে বিএনপি সমর্থিত প্যানেলের নেতৃত্বে ছিলেন কামাল উদ্দিন সবুজ ও ইলিয়াস খান।

 

 

 

 

ঢাকানিউজ২৪.কম / এমআর

আরো পড়ুন

banner image
banner image