• ঢাকা
  • রবিবার, ১৯ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

দক্ষতা নির্ভর শিক্ষা বিস্তারে সরকার কাজ করছে: শিক্ষা উপমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৮ মে, ২০২২ খ্রিস্টাব্দ, ১১:৫২ এএম
শিক্ষা বিস্তারে সরকার কাজ করছে
শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী

ডেস্ক রিপোর্টার :  শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন দেশের উন্নয়নে ভূমিকা রাখতে সক্ষম জনগোষ্ঠী গঠনে কাজের সঙ্গে সম্পৃক্ত দক্ষতা নির্ভর শিক্ষা বিস্তারে সরকার কাজ করে যাচ্ছে।

উপমন্ত্রী বলেন বাংলাদেশে দক্ষকর্মী তৈরি করতে বৃত্তিমূলক কাজের সাথে জড়িত ব্যক্তিদের দিয়ে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে প্রশিক্ষণ প্রদান করা যেতে পারে। তিনি বলেন, দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলো বিশেষায়িত বিভিন্ন সংস্থার সঙ্গে যৌথভাবে গবেষণা ও উদ্ভাবনী কাজের নেতৃত্ব দিতে পারে।

বাংলাদেশে নিযুক্ত কানাডার হাইকমিশনার লিলি নিকোলস ১৭ মে শিক্ষা উপমন্ত্রীর সঙ্গে সচিবালয়ের তাঁর দপ্তরে সাক্ষাৎ করতে এলে তিনি এসব কথা বলেন।

উপমন্ত্রী আরও বলেন, দ্রুত পরিবর্তনশীল প্রযুক্তির সঙ্গে তাল মেলাতে একাডেমিয়া- শিল্প সংযোগ স্থাপনের কোনো বিকল্প নেই। কানাডার হাইকমিশনার বলেন আন্তর্জাতিক শ্রমবাজারের জন্য প্রশিক্ষিত মানবসম্পদ সৃষ্টিতে বাংলাদেশের ব্যাপক সম্ভাবনা রয়েছে।

তিনি আরও বলেন, কানাডার দৃষ্টান্ত অনুসরণ করে বাংলাদেশ দূরশিক্ষণ ও ভার্চুয়াল প্ল্যাটফর্ম ব্যবহার করে দক্ষতা ভিত্তিক শিক্ষা বিস্তারে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করতে পারে। কর্মমুখী ও দক্ষতা ভিত্তিক শিক্ষা বিস্তারে তার দেশ বাংলাদেশকে বিভিন্ন সহায়তা দিতে ইচ্ছুক বলে জানান তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image