• ঢাকা
  • মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ২৭ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আনুষ্ঠানিকভাবে ব্রিটেনের রাজার দায়িত্ব নেবেন চার্লস


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১২:৫৪ পিএম
রাজার দায়িত্ব নেবেন চার্লস
চার্লস ব্রিটেনের রাজার দায়িত্ব নেবেন

আন্তর্জাতিক ডেস্ক : রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর দুদিন পর তার ছেলে চার্লস তৃতীয়কে আনুষ্ঠানিকভাবে ব্রিটেনের রাজা ঘোষণা করা হবে শনিবার। এদিন সকালে একসেশন কাউন্সিলের একটি বৈঠকে এ ঘোষণা করা হবে। বাকিংহাম প্যালেস এ খবর জানিয়েছে টাইমস নাউ নিউজ।

সংবাদমাধ্যমটির এক প্রতিবেদনে বলা হয়, ব্রিটেনের ইতিহাসে দীর্ঘদিন সিংহাসনে থাকা রানি দ্বিতীয় এলিজাবেথ ৯৬ বছরে মারা যান গত বৃহস্পাতিবার। এতে তার ছেলে অনানুষ্ঠানিকভাবে ব্রিটেনের রাজা হন।

দ্বিতীয় এলিজাবেথের শাসনকাল থেকে ব্রিটেনের রাজপরিবারকে দেখাশোনা করা বাকিংহাম প্যালেস। সেখানকার জেমস প্যালেসে সকাল ১১ টায় প্রকাশ্যে রাজা ঘোষণা হবে।

শুক্রবার চার্লস জানান, তার মায়ের মৃত্যুতে তিনি গভীরভাবে মর্মামত। তিনি মায়ের দীর্ঘদিনের সেবা কার্যক্রম অব্যাহত রাখার অঙ্গীকার করেন।

তিনি বলেন, রানি দ্বিতীয় এলিজাবেথ ভালোভাবে জীবনযাপন করেছিলেন। তিনি তার লক্ষ্য অর্জনে কথা রাখতেন। যার ফলে তার মৃত্যু সবাইকে শোকাহত করেছে। আমি তার প্রতিশ্রুতিবন্ধ কাজ চালিয়ে যেতে চাই জীবনভর।

চার্লস প্রথমবার রাজা হিসেবে ভাষণে মাকে ‘প্রিয় মাম্মা’ হিসেবে সম্মোধন করেন। তার প্রতি ভালোবাসা ও তার দেখানো পথের জন্য প্রয়াত মায়ের উদ্দেশ্যে ধন্যবান জ্ঞাপন করেন চার্লস।

চার্লস বলেন, আমার মা সার্বভৌমত্বকে উজ্জ্বল রেখেছিলেন এবং মা হিসেবে তিনি অনেক ভালোবাসতেন। তাই মায়ের মৃত্যু আমাদের আমাদের ব্যথিত করেছে। আমাদের পরিবারের মতো সারাদেশের মানুষের মনে তার মৃত্যু গভীর দাগ কেটেছে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image