• ঢাকা
  • বুধবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

সিরাজগঞ্জে মাসব্যাপী তাঁত ও হস্তশিল্প মেলার উদ্বোধন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৩ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৬:১৬ পিএম
প্রথম দিনেই স্ট্রল গুলোতে উপচে পড়া ভীড় পরিলক্ষিত হয়

নিউজ ডেস্ক:   সিরাজগঞ্জে বাংলাদেশ তাঁত বোর্ড ও বস্ত্র মন্ত্রণালয়ের আয়োজনে মাসব্যাপী তাঁত বস্ত্র ও হস্তশিল্প মেলা শুরু হয়েছে। রোববার  সকালে বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্ধোধন করেন স্থানীয় সংসদ সদস্য ডা: হাবিবে মিল্লাত মুন্না । 

বাংলাদেশ তাঁত বোর্ডের চেয়ারম্যান ইউসুফ আলীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাড. কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুল সামাদ তালুকদার, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য্য, পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন আরও অনেকে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না এমপি বলেন,তাঁত শিল্পের মান উন্নয়ন গুরুত্বপুর্ন এই শিল্পকে টিকিয়ে রাখার জন্যই এই মেলার আয়োজন করা হয়েছে । মান সম্পন্ন তাঁত পণ্য উৎপাদন করে প্রতিযোগীতায় টিকিয়ে রাখার জন্য মেলা গুরুত্বপুর্ন ভুমিকা পালন করে ।  তিনি আরো বলেন সিরাজগঞ্জে প্রায় ১ লাখ তাঁতের সাথে ৩ লাখের অধিক নারী ও পুরুষ কারিগরের ভাগ্য জড়িত রয়েছে । ঐতিহ্যবাহী এই তাঁত শিল্পের আরো প্রসার ঘঠিয়ে কর্ম সংস্থানের সুযোগ সৃষ্টি  করতে ক্ষমতাসীন আওয়ামীলীগ  সরকার বদ্ধ পরিকর । 

মেলায় ৩২ টি তাঁত পন্যের স্ট্রল রয়েছে । প্রথম দিনেই স্ট্রল গুলোতে উপচে পড়া ভীড় পরিলক্ষিত হয়। বেচা বেনাও বেশ ভালো বলে স্ট্রল মালিকরা জানান । 

ঢাকানিউজ২৪.কম /

আরো পড়ুন

banner image
banner image