• ঢাকা
  • বুধবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

 বিএনপি সহিংসতা করলে সমুচিত জবাব: কাদের


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ৩০ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৪:৪৮ পিএম
 বিএনপি সহিংসতা করলে সমুচিত জবাব
আ'লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক : আ'লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ১০ ডিসেম্বর সমাবেশকে ঘিরে আন্দোলনের নামে বিএনপি যদি সহিংসতা করে তাহলে জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেবে আওয়ামী লীগ।

বুধবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে এ কথা বলেন তিনি।

বিএনপি কেন সমাবেশের জন্য ১০ ডিসেম্বর বেছে নিল? প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, বিএনপি কি জানে না বাংলাদেশের ইতিহাস? ১৯৭১ সালে ১০ ডিসেম্বর বুদ্ধিজীবী হত্যার নীল নকশা বাস্তবায়নে প্রক্রিয়া শুরু হয়। ১০ থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত বুদ্ধিজীবী হত্যার নৃশংসতম ঘটনা বাংলাদেশে সংগঠিত হয়। 

কাদের বলেন, সোহরাওয়ার্দী উদ্যান ঐতিহাসিক স্থান, যেখানে স্বাধীনতা, মুক্তিযুদ্ধ, ১৬ ডিসেম্বর যারা বিশ্বাস করে, সেখানে পাক-হানাদার মিত্র বাহিনীর কাছে আত্মসমর্পণ করেছেন। সেই সোহরাওয়ার্দী উদ্যানে কেন বিএনপির অপছন্দ তা জানতে চাই।

বিএনপি কেন পার্টি অফিসের সামনে ছোট এলাকায়, যেখানে ৩৫ হাজার স্কোয়ারের ফিটের মতো একটা ছোট জায়গা, সেখানে সমাবেশের জন্য বেছে নিলো? প্রশ্ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের।

তিনি বলেন, পার্টি অফিসে সমাবেশ করার জন্য বিএনপির এত দৃঢ়তা কেন?  এখানে তাদের কি কোনো উদ্দেশ্য আছে? কোনো মতলবে কি তারা এটা চায়?  তবে হ্যাঁ, আওয়ামী লীগ সতর্ক পাহারায় থাকবে।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image