• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

২০৪১ সনে বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ : স্পিকার 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ১৫ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:২১ পিএম
২০৪১ সনে বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ
জাতীয় সংসদের স্পিকার এম, পি ড.শিরীন শারমিন চৌধুরী

বখতিয়ার রহমান, পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি : জাতীয় সংসদের স্পিকার এম, পি ড.শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলার মানুষের কাছে যে প্রতিশ্রতি দিয়ে নির্বাচনে এসেছেন তিনি সে প্রতিশ্রতি বাস্তবায়ন করেছেন এবং করছেন । আজকের বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ । আগামী ২০৪১ সনের বাংলাদেশ হবে স্মাট বাংলাদেশ ।

বুধবার দুপুরের পর পীরগঞ্জের কাদিরাবাদ উচ্চ বিদ্যালয় মাঠে গণসংযোগ ও উপকার ভোগীদের মাঝে বাইসাইকেল, সেলাই মেশিন, হুইল চেয়ার ও স্পে মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে স্পিকার এ কথা গুলি বলেন ।

স্পিকার পীরগঞ্জের উন্নয়নের ব্যাপারে তাহার বক্তব্যে বলেন, পীরগঞ্জ উপজেলার শিক্ষাথীদের জন্য ৮১০ টি বাই সাইকেল ভাগাভাগী করে বিতরণ করছি । যাতে শির্ক্ষাথীরা সহযে বিদ্যালয়ে যাতায়াত করতে পারে । আজকে পীরগঞ্জের সব খানে ব্যাপক উন্য়নের ছোঁয়া লেগেছে। আমার নির্বাচনী এলাকা পীরগঞ্জের মানুষ যেন কোন কষ্টে না থাকে, তাদের যাতে কোন ধরনের সমস্যা না  থাকে, সে বিষয় গুলিকে মাথায় রেখে আমরা আমাদের সব ধরনের উন্য়নের কাজ পরিকল্পনা ও বাস্তবায়ন করছি । রাস্তা ঘাট,অবকাঠামো , শিক্ষা প্রতিষ্টান, কম্পিউটার ল্যাব সহ প্রতিটি ক্ষেত্রে পীরগঞ্জ এগিয়ে যাচ্ছে । পীরগঞ্জের ভেন্ডাবাড়ীতে  একটা নারী প্রশিক্ষন কেন্দ্রের জন্য ১ কোটি টাকা রবাদ্দ দেয়া হয়েছে এবং শীঘ্রই সেটি নির্মানের জন্য টেন্ডার হবে । এ ছাড়া পীরগঞ্জে একটা ষ্টেডিয়াম নির্মানের জন্য ভ’মি অধিগ্রহনের কাজও প্রক্রিয়াধীন রয়েছে ।

রংপুর জেলা আ’লীগের সহসভাপতি শাহিদুল ইসলাম পিন্টুর সভাপতিত্বে ও পীরগঞ্জ পৌর সভার মেয়র তাজিমুল ইসলাম শামীম এর সঞ্চালনায় এ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন রংপুরের জেলা প্রশাসক ড. চিত্র লেখা নাজনীন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী রায় প্রমুখ ।  পরে স্পিকার সেখানে উপকার ভোগীর মাঝে বাইসাইকেল, সেলাই মেশিন, হুইল চেয়ার ও স্পে মেশিন বিতরণ করেন ।

পরে স্পিকার মদনখালী ইউনিয়নের আশ্রয়ন কেন্দ্র পরিদর্শন করেন । জাফরপাড়া উপ স্বাস্থ্য কেন্দ্র পরিদর্শন শেষে স্পিকার পীরগঞ্জ উপজেলা পরিষদ চত্তরে ‘অদম্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ টেরাকোটার শুভ উদ্ভোধন করেন । সর্ব শেষে তিনি উপজেলা পরিষদ মিলনায়তনে উপকারভোগীগণের মাঝে সেচ্ছাধীন তহবিলের চেক বিতরণ ও মত বিনিময় সভায় প্রধান অতিথী হিসেবে বক্তব্য রাখেন এবং উপকার ভোগীদেও মাঝে টাকার চেক বিতরণ করেন ।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image