• ঢাকা
  • শনিবার, ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২২ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

আটোয়ারীতে কুষ্ঠ বিষয়ক সহায়তা শীর্ষক কর্মশালা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ২৭ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৪:০১ পিএম
বর্তমান সরকার প্রতিবন্ধীদের অনেক সুযোগ সুবিধা দিচ্ছেন
কুষ্ঠ বিষয়ক কর্মশালা

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী প্রতিনিধি, পঞ্চগড়: পঞ্চগড়ের আটোয়ারীতে কুষ্ঠ বিষয়ক অবহিতকরণ, আন্ত:যোগাযোগ স্থাপন ও সহায়তা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

জেলা কুষ্ঠ ও প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা,পঞ্চগড়ের আয়োজনে এবং সাসাকাওয়া হেলথ ফাউন্ডেশনের অর্থায়নে দি লেপ্রসী মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও  আলো সোসাইটি ঢাকার সহযোগিতায় বুধবার (২৭ অক্টোবর) আগমনি কুষ্ঠ ও প্রতিবন্ধী সমাজ কল্যাণ সংস্থা আটোয়ারী কার্যালয়ে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কর্মশালায় সভাপতিত্ব করেন জেলা কুষ্ঠ ও প্রতিবন্ধী সংস্থার সভাপতি মোঃ আবুল বাশার। স্থানীয় কুষ্ঠ ও প্রতিবন্ধী সংস্থার সাধারণ সম্পাদক খলিলুর রহমানের সঞ্চালনায় কর্মশালার উদ্দেশ্য বাস্তবায়নের উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা করুনা কান্ত রায়, উপজেলা সমাজ কল্যাণ কর্মকর্তা বিলকিস আকতার জাহান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোছাঃ ইয়ারুন্নেছা।

আরো বক্তব্য রাখেন আটোয়ারী উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ ইউসুফ আলী, লেপ্রসী মিশন,পঞ্চগড় জেলা প্রতিনিধি ওমর ফারুক সুমন, জেলা সংস্থার সিআরপি মোঃ রোকনুজ্জামান, আগমনি কুষ্ঠ ও প্রতিবন্ধী সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মোঃ জফর আলী প্রমুখ।

কর্মকর্তাগণ বলেন, প্রতিবন্ধী ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা সহ বিভিন্ন ভাতা পাওয়া অসহায় প্রতিবন্ধীদের অধিকার। বর্তমান সরকার প্রতিবন্ধীদের অনেক সুযোগ সুবিধা দিচ্ছেন। প্রতিবন্ধীদের অবহেলা করার দিন শেষ।

কর্মকর্তাগণ বলেন, সরকারের উদ্দেশ্য বাস্তবায়ন করতে আমরা বদ্ধপরিকর। লেপ্রসী মিশনের জেলা প্রতিনিধি বলেন, এই কর্মশালার উদ্দেশ্য হলো, কুষ্ঠ ও প্রতিবন্ধীদের নিয়ে গঠিত বিভিন্ন দল ও সংস্থার সদস্যদের স্থানীয় সরকার বিভাগ থেকে বিভিন্ন সুযোগ-সুবিধা প্রাপ্তির ক্ষেত্রে কৌশলগত সহায়তা করা।

 

ঢাকানিউজ২৪.কম / মোঃ ইউসুফ আলী

সংগঠন সংবাদ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image