• ঢাকা
  • মঙ্গলবার, ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৫ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বঙ্গবন্ধু জাতির জনক, দলীয় কিংবা পারিবারিক সম্পদ না: মন্টু


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১০ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৮:১৩ পিএম
অধিকার ও  মুক্তিসংগ্রামে বীরোচিত ভূমিকার
mostofa mohosin monto

নিউজ ডেস্ক:  জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে গণফোরামের উদ্যোগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে “মুক্তিযুদ্ধের অঙ্গীকার ভূলুণ্ঠিত” শীর্ষক আলোচনা সভা দলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

তিনি বলেন ১৯৭১ সনে এ দেশের মানুষ শেখ মুজিবুর রহমানকে এদেশের মানুষের অধিকার ও  মুক্তিসংগ্রামে বীরোচিত ভূমিকার জন্য বঙ্গবন্ধু ও জাতির জনক উপাধিতে ভূষিত করে । কিন্তু আজ আমরা দেখতে পাচ্ছি তাকে নিয়ে দলীয় সংকীর্নতায় ভোগা হচ্ছে, উনাকে পরিবারের তথা ব্যক্তি পিতার আসনে বসানোর চেষ্ঠা হচ্ছে । এ চেষ্ঠা থেকে বিরত থাকার জন্য সকলের প্রতি আহবান জানান ।

তিনি বলেন জীবন বাজী রেখে ভারতের মাটিতে ট্রেনিং নিয়ে দেশে এসে প্রতিরোধ যুদ্ধ করেছি । মুক্তিযুদ্ধে সকল মানুষ সহযোগীতা করেছে । মুক্তিযুদ্ধে বিজয়ী হওয়ার পর বঙ্গবন্ধু বিহীন বাংলাদেশে বিজয় উ্যদযাপন করতে পারিনি । ১০ জানুয়ারী বঙ্গবন্ধুর প্রত্যার্বতন করার পর বিজয় উ্যদযাপন করছি । আমরা ৭মার্চ ও ১০জানুয়ারীর সমাবেশের দায়ীত্ব পালন করি । দলের ও দেশের প্রয়োজনে সব সময় মানুষের পাশে থেকেছি । ভবিষতেও দেশবাসির পাশে থাকব ।

তিনি আরো বলেন মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সকল মানুষকে ঐক্যবদ্ধ করার জন্য গণফোরামের নেতা কর্মীদের কাজ করতে হবে । সমমনা অন্যান্য দলকে সাথে নিয়ে গ্রেন্ড কনফারেন্সের মাধ্যমে দেশের রাজনৈতিক সংকট কাটানো পথ খুজে বেড় করতে হবে ।

আলোচনা সভা আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যক্তিত্ব গণফোরাম প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান উপদেষ্টা ড. কামাল হোসেন বক্তব্য রাখেন । তিনি বলে এ দেশের মানুষ তাদের নাগরিক অধিকার থেকে বন্চিত । সন্মিলিত প্রচেষ্ঠার মাধ্যমেই এ অধিকার প্রতিষ্ঠা সম্ভব ।

গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী বলেন, বিশেষ কিছু শ্রেণি বসে আছে লুণ্ঠনকারীদের পক্ষে কথা বলার জন্য। সমস্ত বুদ্ধিজীবী বেচা-কেনা হয়ে গেছে। সত্যিকারের বুদ্ধিজীবীদের কথা বলতে দেওয়া হয় না। শক্তিশালী সিভিল সোসাইটি গড়তে দিচ্ছে না, সিভিল সোসাইটি না থাকলে একটা রাষ্ট্র থাকে না। আপনি অপজিশন পার্টিগুলোকে দাঁড়াতে দিবেন না আপনাদের ভাষায় ১৫ই আগষ্টের মত ষড়যন্ত্রকারীরা মাথাচাড়া দিয়ে উঠবে আবার সিভিল সোসাইটিকেও বেচা-কেনা করে ধ্বংস করবেন।

সভায় বক্তব্য রাখেন অধ্যাপক আবু সাইয়িদ, এড. সুব্রত চৌধুরী, এড. জগলুল হায়দার আফ্রিক, এড. মহি উদ্দিন কাদের, মেজর (অব) আসাদুজ্জামান বীর বিক্রম, রওশন ইয়াজদানী, সানজিদ রহমান শুভ প্রমুখ ।অনুষ্ঠান উপস্হাপন করেন মোহাম্মদ উল্লাহ মধু ।

ঢাকানিউজ২৪.কম /

রাজনীতি বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image