• ঢাকা
  • মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ১৮ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মোবাইলে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে হবে: মুক্তিযুদ্ধ মন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:৩০ পিএম
নতুন প্রজন্ম
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক

 ডেস্ক রিপোর্টার: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, মোবাইল অ্যাপ ও গেমসের মাধ্যমে নতুন প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে জানাতে উদ্যোগ নিয়েছে সরকার।

শুক্রবার (১০ ডিসেম্বর) মাদারীপুর সদর উপজেলায় যুদ্ধক্ষেত্রে নির্মিত স্মৃতিসৌধে পুষ্প অর্পণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে শহিদ ও মৃত বীর মুক্তিযোদ্ধাদের কবর একই ডিজাইনে তৈরি করছে সরকার। মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা তৈরি করা হয়েছে। এ ছাড়া দেশের প্রতিটি জেলা ও ৪০১টি উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স তৈরি হয়েছে।

প্রত্যেক উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে উপজেলার সব মুক্তিযোদ্ধার নাম ও জেলা মুক্তিযোদ্ধাদের নাম জেলা কমপ্লেক্সে খোদাই করে লেখা হবে, সেই পরিকল্পনা নেওয়া হয়েছে।

মোজাম্মেল হক আরো বলেন, মুক্তিযুদ্ধের প্রতিটি ইতিহাস পুঙ্খানুপুঙ্খভাবে সংরক্ষণ করতে হবে। সেটা যুদ্ধ জয়ের গৌরব হোক কিংবা পাকিস্তান হানাদার বাহিনীর নৃশংসতার হোক। সঠিক ইতিহাস জেনেই নতুন প্রজন্ম তাদের পথ বেঁছে নেবে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান, এমপি, জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ওবায়দুর রহমান খান এবং মুক্তিযুদ্ধ চলাকালীন খলিল বাহিনীর প্রধান বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।।

 ১০ ডিসেম্বর মাদারীপুর মুক্ত দিবস উপলক্ষ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মাদারীপুরে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচিতে অংশ নেন।

 

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image