• ঢাকা
  • শুক্রবার, ১৪ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ; ৩০ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ব্রাহ্মনবাড়িয়ায় আজ ভয়াল ২১ আগস্ট পালন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২১ আগষ্ট, ২০২১ খ্রিস্টাব্দ, ০১:২৩ পিএম
ব্রাহ্মনবাড়িয়ায় ভয়াল ২১ আগস্ট পালন
সভার ছবি

মোঃ মনিরুজ্জামান মনির, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: আজ ইতিহাসের আরেকটি রক্তাক্ত অধ্যায় ২১ আগস্ট, ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর দেশের আরেকটি জঘন্যতম রক্তাক্ত অধ্যায় রচিত হয় ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলার মাধ্যমে।

বাঙালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫ এর ১৫ আগস্টে সপরিবারে হত্যা ইতিহাসের এক কলঙ্কিত অধ্যায়।

এ দিন রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির সন্ত্রাসবিরোধী শান্তিপূর্ণ সমাবেশে গ্রেনেড হামালা চালিয়ে ২৪ জনকে হত্যা করে স্বাধীনতা বিরোধী তথা পাকিস্তানি হানাদার বাহীনীর দালালরা।

এ গ্রেনেড হামলায় প্রধান টার্গেট ছিলেন তৎকালীন বিরোধী দলের নেতা এবং বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। ওই ভয়াবহ হামলায় শেখ হাসিনাসহ পাঁচ শতাধিক নেতাকর্মী আহত হন।

শনিবার ২১ আগস্ট সেই ভয়াল ও রক্তাক্ত গ্রেনেড হামলা দিবস।

২০০৪ সালের ২১ আগস্ট নৃশংস গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ব্রাহ্মণবাড়িয়া রিপোর্টার্স ক্লাবের হলরুমে আজ বেলা ১১ টায় ব্রাহ্মণবাড়িয়া প্রগতিশীল জোটের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রগতিশীল জোটের যুগ্ন-আহবায়ক ও জেলা ঐক্যন্যাপের সাধারণ সম্পাদক আবুল কালাম নাইম এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রগতিশীল জোটের আহবায়ক ও জেলা জাতীয় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক কমরেড নজরুল ইসলাম, যুগ্ন-আহবায়ক ও জেলা সাম্যবাদী দলের সভাপতি সাহানুর ইসলাম, প্রগতিশীল জোটের সদস্য সচিব ও জেলা বাসদের আহবায়ক প্রবীর চৌধুরী রিপন, প্রগতিশীল জোটের সদস্য ও খেলাঘর আসরের সাধারণ সম্পাদক নীহার রঞ্জন সরকার, প্রগতিশীল জোটের সদস্য ও সুজন সদর উপজেলা সাধারণ সম্পাদক অধ্যাপক মোশারফ হোসেন ও জাকির হোসেন প্রমুখ। 

সভায় বক্তাগন বলেন, আগস্ট মানেই ঘাতকের রক্তে খুনের হলিখেলা। জাতির জীবনে আগস্ট এসেছে কলঙ্কের সাক্ষী হয়ে। ঐ দিন যারা শহীদ হয়েছেন তাদের প্রতি আমরা গভীর শ্রদ্ধা জানাই  এবং এই হত্যাকাণ্ডের বিচার বাংলার মাটিতে আমরা দেখতে চাই।

ঢাকানিউজ২৪.কম / মোঃ মনিরুজ্জামান মনির

স্মরণীয় ও বরণীয় বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image