• ঢাকা
  • শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

পল্লবী বাড়ি ও ফ্ল্যাট মালিক সমিতির নির্বাচন অনুষ্ঠিত


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২০ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৫:১১ পিএম
পল্লবী বাড়ি ও ফ্ল্যাট
মালিক সমিতির নির্বাচন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুরের রুপনগর পল্লবী দ্বিতীয় পর্ব বাড়ি ও ফ্ল্যাট মালিক সমিতির নির্বাচন ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২০ মে) মিরপুর রূপনগরের পল্লবী হাউজিং এ এই নির্বাচনের আয়োজন করে পল্লবী দ্বিতীয় পর্ব বাড়ি ও ফ্ল্যাট মালিক সমিতি। নির্বাচন সকাল ৯টায় শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয়।

উক্ত নির্বাচনে ২টি প্যানেলে ২১টি পদের বিপরীতে মোট ৪২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এতে মোট ভোটার সংখ্যা ১২২২ জন।

সাদা প্যানেলে অংশগ্রহণকারী আমিনুল-শাহিন পরিষদে সভাপতি পদে আমিনুল বাহার, সাধারণ সম্পাদক পদে শাহীন কাওসার, সিনিয়র সহ-সভাপতি পদে ডা. মোসাদ্দেক আহমেদ, সহ-সভাপতি পদে মোহাম্মদ শামসুল ইসলাম, সহ সভাপতি পদে শফিকুল হায়দার ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মোঃ আবুল বাশার, যুগ্মসাধারণ সম্পাদক পদে মোঃ একাব্বর আলী, সাংগঠনিক সম্পাদক পদে মাহাবুবুল হক মাহফুজ, অর্থ বিষয়ক সম্পাদক পদেনমোঃ জাহাঙ্গীর আলম, সহ-অর্থ বিষয়ক সম্পাদক পদে গাজী আমান উল্লাহ, আইন ও সালিশ বিষয়ক সম্পাদক পদে মোঃ সিরাজ মোল্লাহ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোহাম্মদ সেলিম রেজা, যুব ও ক্রীড়া সম্পাদক পদে সিকদার আশফাকুর রহমান, সমাজ কল্যাণ সম্পাদক পদে মোঃ মন মিয়া খন্দকার মোহন, ধর্ম ও গ্রন্থাগার সম্পাদক পদে মোঃ আপেল মাহমুদ, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক পদে ড. সেলিমা সাইদ, দপ্তর সম্পাদক পদে মোঃ ফারুক হোসেন, সহ দপ্তর সম্পাদক পদে মোঃ নাজিম উদ্দিন, প্রচার সম্পাদক পদে মোঃ লুৎফর রহমান আকন্দ, নির্বাহী সদস্য পদে মোঃ নুরুল হুদা ও মোঃ হাবিবুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

সবুজ প্যানেলে অংশগ্রহণকারী মনজুর-জহিরুল পরিষদে সভাপতি পদে মোহাম্মদ মনজুর হাসান ভূঁইয়া, সাধারণ সম্পাদক পদে হাজী মোঃ জহিরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি পদে প্রকৌশলী মোঃ কাঞ্চন আলী খান, সহ-সভাপতি পদে মোহাম্মদ জসিম উদ্দিন মাহমুদ, সহ-সভাপতি পদে মোহাম্মদ নুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক পদে কাজী মোঃ আবুল কাশেম, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মোঃ আব্দুর রউফ, সাংগঠনিক সম্পাদক পদে মোঃ হাফিজুর রহমান (বাবু), অর্থ সম্পাদক পদে মোঃ জসিম উদ্দিন আহমেদ, সহ অর্থ বিষয়ক সম্পাদক পদে মোঃ ছামাদুল ইসলাম, আইন ও সালিশ বিষয়ক সম্পাদক পদে মোঃ মুজিবুর রহমান, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ আলী রেজা আহমেদ, যুব ও ক্রিয়া সম্পাদক পদে এ কে এম শফিউল হাসান, সমাজকল্যাণ সম্পাদক পদে মোঃ আনিসুর রহমান, ধর্ম ও গ্রন্থাগার সম্পাদক পদে আলহাজ্ব প্রফেসর শাজাহান মিয়া, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক পদে ফারজানা শারমিন, দপ্তর সম্পাদক পদে আঃ রশিদ মিয়া, সহ-দপ্তর সম্পাদক পদে সৈয়দ সাজ্জাদ হোসেন, প্রচার সম্পাদক পদে মোঃ রফিকুল ইসলাম ভূঁইয়া, নির্বাহী সদস্য পদে মোঃ রবিউল আলম ও মোঃ আব্দুল মালেক সরকার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন চলাকালীন সময়ে সাদা প্যানেলের সভাপতি প্রার্থী আমিনুল বাহার বলেন, খুবই সুন্দর একটি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। প্রধান নির্বাচন কমিশনার একজন অভিজ্ঞ মানুষ। তার সুষ্ঠ পরিচালনার জন্য, নির্বাচনটি এতো সুন্দর হচ্ছে। আমরা সব প্রার্থী ভাই ভাই। নির্বাচন শেষে আমরা সবাই একই পরিবারের মত। যেই জয়ী হই, এই সমিতির উন্নয়নে কাজ করব। 

সাদা প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী শাহীন কাওসার বলেন, আমরা জয়ী হলে অভ্যন্তরীন রাস্তা পাকা করন, বহুতল বাড়ি নির্মাণে প্রশাসনিক জটিলতা দূরকরন, (এইচ, জে, কে, এম ও এন) ব্লকগুলোকে সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্তকরণ, আইনগত নিবন্ধন, সদস্য সংখ্যা বৃদ্ধি ও পরিমিত সার্ভিস চার্জ আদায়, কমন সার্ভিস ফ্যাসিলিটিজের মধ্যে কবরস্থান তৈরী, মসজিদ নির্মাণ, পার্ক ও খেলার মাঠ নির্মাণ, পানির পাম্প বসানো, গ্রীন সোসাইটি গঠন, নিরাপত্তা ব্যবস্থা আধুনিকিকরণ, বর্জ্য ব্যবস্থাপনা, ডাম্পিং স্টেশন ও স্বাস্থ্যকর পরিবেশ সংরক্ষণ করণ, ফুটপাত হকার দখলমুক্ত করণ, জাতীয় দিবস সমূহ যথাযথ ভাবে উদযাপন করা ও সমিতি অফিসের ভূমি অধিগ্রহণ ও আধুনিক ভবন নির্মাণ করব।

সবুজ প্যানেলের সভাপতি প্রার্থী মোহাম্মদ মনজুর হাসান ভূঁইয়া ও সাধারণ সম্পাদক প্রার্থী হাজী মোঃ জহিরুল ইসলাম বলেন, আনন্দ উল্লাসের মধ্য দিয়ে আজকের এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আমরা সব প্রার্থী একে অপরের খুবই কাছের মানুষ। নির্বাচনে যেই জয়ী হবে, তার সাথে এক হয়ে এই সমিতির উন্নয়নে সকল ধরনের কর্মকান্ডে অংশ গ্রহণ করব। আমরা জয়ী হলে, রাস্তা পাকাকরণ, যে সব ব্লক ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাভুক্ত হয় নি সেগুলো আওতাভুক্ত করা, প্রত্যেক ব্লকে ব্লক কমিটি গঠন, এলাকার পরিবেশ ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করব, রাজউক থেকে  ৬ তলা ভবন নির্মাণ করার অনুমোদন আনয়ন ও সার্ভিস চার্জ হ্রাসকরন সহ সকল উন্নয়ন কর্মকাণ্ড করে সমিতিকে এগিয়ে নিয়ে যাবো। 

এ সময় ভোটাররা বলেন, নির্বাচনেতো সকলকে বিজয়ী করতে পারব না, তবে যেই জয়ী হবে সে সবাইকে নিয়ে এই সমিতির উন্নয়নে কাজ করবে এটাই আমাদের প্রত্যাশা। আশাকরি নেতৃবৃন্দ আমাদের সুখে-দুঃখে, বিপদে-আপদে পাশে থাকবে এটা ।

নির্বাচন চলাকালীন সময়ে প্রধান নির্বাচন কমিশনার মেজর প্রকৌশলী মোঃ আব্দুল মালেক বলেন, সুন্দর একটি নির্বাচন উপহার দেওয়ার জন্য সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। প্রার্থী বা ভোটারদের পক্ষ থেকে কোন অভিযোগ পাওয়া যায় নি। প্রার্থীরা সবাই নির্বাচনের নিয়ম কানুন মেনে ভোটারদের কাছে ভোট চাইছে। যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন/সানি

আরো পড়ুন

banner image
banner image