• ঢাকা
  • রবিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৯ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

বিশ্ব নাট্য দিবসে সাহিত্য একাডেমির নাটক ও শুভাযাত্রা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২৮ মার্চ, ২০২২ খ্রিস্টাব্দ, ০৯:৫৮ এএম
পাকিস্তানি হানাদার ও স্থানীয় রাজাকারদের ভূমিক
আলোচনা সভা ও নাটক প্রদর্শন করা হয়

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:  বিশ্ব নাট্য দিবসে সাহিত্য একাডেমি শুভাযাত্রা বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু স্কয়ারে জাতীয় বীর আবদুল কুদ্দুছ মাখন মুক্তমঞ্চে সংক্ষিপ্ত আলোচনা সভা ও নাটক প্রদর্শন করা হয়েছে।

আলোচনা সভায় সাহিত্য একাডেমির পরিচালক মণ্ডলীর সদস্য ফারুক আহমেদ এর সভাপতিত্বে অংশগ্রহণ করেন নতুন মাত্রার সভাপতি ও নাট্য নির্দেশক আল আমিন শাহীন, উদীচীর সাবেক সাধারণ সম্পাদক সঞ্জীব ভট্টাচার্য, নদী ও প্রাণ-প্রকৃতি সুরক্ষা সামাজিক সংগঠন নোঙর ব্রাহ্মণবাড়িয়া সভাপতি শামীম আহমেদ ও খালেদা মুন্নী।

আলোচনা শেষে ১৯৭১ সনের মুক্তিযুদ্ধের সত্য ঘটনা অবলম্বনে পাকিস্তানি হানাদার ও স্থানীয় রাজাকারদের ভূমিকা নিয়ে রচয়িত নাটক রক্তাক্ত ৭১, নাটকটি লিখেছেন সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেন, নির্দেশনা দিয়েছেন আল আমিন শাহীন, শিল্প নির্দেশনা দিয়েছেন পাভেল রহমান। নাটকে অভিময় করেন সাহিত্য একাডেমি জামিনুর রহমান, নাঈম রহমান, নুসরাত জাহান বুশরা, সাথী ইসলাম, রিপন দেবনাথ, সৈকত হোসেন জয়, নূর মাহদী এহতেশাম, সানজিদা আক্তার, সাব্বির আহমেদ, মেহেদী হাসান বিনয়, রাইসুল ইসলাম সাব্বির, সাঈদ সরকার। পরিবেশনায় সাহিত্য একাডেমি। অনুষ্ঠান পরিচালনা করেন সোহেল আহাদ।

ঢাকানিউজ২৪.কম /

উৎসব / দিবস বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image