• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

আমি হবো আগামীদিনের শেখ হাসিনা-পরবর্তী  প্রজন্মের প্রেরণা


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২৭ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:৪৭ পিএম
পরবর্তী  প্রজন্মের প্রেরণা
আমি হবো আগামীদিনের শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক : 

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে শেখ হাসিনা শোককে বুকে ধারণ করেন। প্রতিবাদ করেন। দলের হাল ধরেন। নানা চড়াই-উৎরাই পেরিয়ে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব গ্রহণ করেন। প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা'র তৃতীয় মেয়াদের  দায়িত্ব পালন সমাপ্তির পথে। তার জীবনের প্রতিটি মুহূর্ত বিপদসংকুল ও সংগ্রামমুখর। 

বলিষ্ঠ পররাষ্ট্রনীতির কারণে তিনি অনেক সাম্রাজ্যবাদি রাষ্ট্রের চোখের বালি। তার নেতৃত্ব হেনরি কিসিঞ্জারের ভাষায় তলাবিহীন ঝুড়ির বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে ২০২৬ সালের মধ্যে উন্নয়নশীল দেশের তালিকায় যুক্ত করতে যাচ্ছে। তিনিই বাংলাদেশের বিকাশের রূপকার। তাঁর এই সংগ্রামী জী‌বেরএই ই‌তিহাস উ‌ঠে এ‌সে‌ছে আমি হবো আগামীদিনের শেখ হাসিনা বইটিতে। বইটির লেখক তানিয়া সুলতানা হ্যাপি।

তি‌নি শুধু লেখকই নয় একজন রাজনীতির মানুষ। রাজনীতির মাঝেই জীবনের সুখ খুঁজে বেড়ান। এই সুখ অন্বেষণ করতে গিয়ে  বিএনপি-জামায়াত জোটের দুঃশাসনে ইয়াজউদ্দিনের  বিরুদ্ধে গড়ে ওঠা আন্দোলনে যোগদানের মাধ্যমে রাজনীতিতে হ্যাপির অভিষেক। 

রাজনীতির মধ্য দিয়ে মানুষের জন্য কাজ করার আকাঙ্ক্ষা ও তৎপরতা তাকে প্রথমে ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও পরে কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য মনোনীত করে। পরবর্তীতে যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে সক্রিয়ভাবে কাজ করেন। বর্তমানে যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সহ তথ্য ও গবেষণা সম্পাদক এর দায়িত্বে আছেন। 

২০১৯ সালে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করেন। 

তিনি আওয়ামী লীগের একজন কোর মাস্টার ট্রেইনার এবং রাজনৈতিক ফেলো। পড়াশোনায় ব্রিটিশ বিরোধী আন্দোলনে আত্মদানকারী প্রীতিলতা ওয়াদ্দেদারের বিদ্যাপীঠ ইডেন মহিলা কলেজ থেকে বাংলা সাহিত্যে অনার্সসহ  মাস্টার্স, বাংলাদেশ ল' কলেজ থেকে এলএলবি ও প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশ থেকে সাংবাদিকতায় পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা।

রাজ‌নৈ‌তিক নেত্রী সুলতানা হ্যাপির অধীত বিদ্যা আর অর্জিত অভিজ্ঞতায় শিশুর জীবন গঠনে উন্নত মানুষের জীবনী পাঠের আবশ্যিকতায় লি‌খে‌ছেন শিশুতোষ বই "আমি হবো আগামীদিনের শেখ হাসিনা"। 

বইটিতে শেখ হাসিনার ঘটনাবহুল জীবনের পাশাপাশি দীর্ঘ রাজনৈতিক পথ পরিক্রমায় নানা অভিজ্ঞতা চিত্রিত হয়েছে। অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে শিশুর উল্লেখযোগ্য গুণাবলী যেমন সাহস সংকল্প ও নৈতিক গুণাবলীর প্রয়োজনীয়তা বইটিতে স্থান পায়। জাতীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে শেখ হাসিনার মতো নেতৃত্বদানে নিজেদের তৈরি করাই বইটির অঙ্গীকার। শেখ হাসিনার আদর্শ ও গুণাবলী সম্পর্কে শিশুদের শিক্ষা দিতে পিতা-মাতার প্রতি বইটির আহবান।

সামগ্রিকভাবে "আমি হবো আগামীদিনের শেখ হাসিনা' শিরোনামের  বইটি একটি অনুপ্রেরণা ও শিক্ষামূলক বই যা শিশুদের বড় হওয়ার স্বপ্ন দেখায় এবং তাদের লক্ষ্য অর্জনে কঠোর পরিশ্রমে উৎসাহিত করে। বইটি বহু স্কুলের পাঠাগার, ভ্রাম্যমাণ পাঠাগার ও ই - প্রকাশনী  rokomari.com সহ পাঠক সমাবেশ কেন্দ্রে পাওয়া যাচ্ছে।

লেখক : তানিয়া সুলতানা হ্যাপি

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image