• ঢাকা
  • মঙ্গলবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২৪ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

তাসখন্দে বাংলাদেশ দূতাবাসে পহেলা বৈশাখ উদ্‌যাপন


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ১৬ এপ্রিল, ২০২২ খ্রিস্টাব্দ, ১০:৪৬ এএম
বাংলাদেশি ও উজবেক খাবারে আপ্যায়িত
পহেলা বৈশাখ উদ্‌যাপন

নিউজ ডেস্ক:  উজবেকিস্তানের তাসখন্দে বাংলাদেশ দূতাবাসে যথাযথ উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে পহেলা বৈশাখ ও বাংলা নববর্ষ-১৪২৯ উদ্‌যাপিত হয়। এ উপলক্ষ্যে বাংলাদেশ হাউসে অভ্যাগত অতিথিদের উপস্থিতিতে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে শুনানো হয়।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে আলোচনায় অংশগ্রহণ করেন বাংলাদেশ কমিউনিটির বীর মুক্তিযোদ্ধা গোলাম নবী, এআইইউবি’র চেয়ারম্যান ড. হাসান এবং হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়ের সিজিএ মোঃ নূরুল ইসলাম প্রমুখ।

এসময় বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ জাহাঙ্গীর আলম তাঁর বক্তব্যে অনুষ্ঠানে অংশগ্রহণকারী বাঙালি কমিউনিটির সদস্যদের এবং উজবেকিস্তানের গণ্যমান্য ব্যক্তিবর্গকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান। তিনি বলেন, ১লা বৈশাখের এ উদ্‌যাপন বাংলাদেশের সমৃদ্ধ সংস্কৃতির পরিচয় বহন করে, যেহেতু, এটি বাংলাদেশের সংস্কৃতির একটি ঐতিহ্য। ২০১৬ সালে মঙ্গল শোভাযাত্রাকে ইউনেসকো বিশ্ব সাংস্কৃতিক ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দেয় উল্লেখ করে তিনি বলেন, এ উৎসব বিশ্বের বুকে বাংলাদেশের ঐতিহ্যকে তুলে ধরেছে ।

অনুষ্ঠান উপলক্ষ্যে বাংলাদেশ হাউস আলোকসজ্জায় সজ্জিত করা হয়। আগত অতিথিবৃন্দকে ইফতার এবং বাংলাদেশি ও উজবেক খাবারে আপ্যায়িত করা হয়। এসময় আগত অতিথিবৃন্দ পরস্পরের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

অন্যান্যের মধ্যে এআইইউবি’র ভাইস চ্যান্সেলর ড. কারমেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক ড. বেগুইম, ড. কামরুল ইসলাম, মিস সায়োরা, পরিবার পরিজনসহ বাংলাদেশ কমিউনিটির সদস্যগণ এবং উজবেক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ঢাকানিউজ২৪.কম /

প্রবাস জীবন বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image