• ঢাকা
  • মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

চতুর্থ ধাপে একাদশ শ্রেণিতে ভর্তির ফল প্রকাশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১৩ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:১৮ এএম
চতুর্থ ধাপে একাদশ শ্রেণিতে ভর্তির ফল প্রকাশ
শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক : একাদশ শ্রেণিতে ভর্তির চতুর্থ ধাপে আবেদনের ফল প্রকাশিত হয়েছে। রোববার (১২ ফেব্রুয়ারি) রাতে এ ফল প্রকাশ করা হয়। গত ৬ থেকে ৮ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে অনলাইনে আবেদনের সুযোগ পেয়েছিলেন তিন ধাপে আবেদন করেও কোনো কলেজে ভর্তির সুযোগ না পাওয়া শিক্ষার্থীরা।

ফলাফল দেখতে কলেজে ভর্তির নির্ধারিত ওয়েবসাইটে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, বোর্ড ও পাসের বছর অপশনে তথ্য দিয়ে ওয়েবপাতায় উল্লেখিত ভেরিফিকেশন কোডটি ইনপুট দিতে হবে। এরপর নীল বর্ণের ‘ভিউ রেজাল্ট’ বাটনে ক্লিক করলেই ফল দেখা যাবে।

ওয়েবসাইটে বলা হয়েছে, চতুর্থ পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীরা সোমবার (১৩ ফেব্রুয়ারি) থেকে বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিকেল ৫টা পর্যন্ত সিলেকশন নিশ্চয়ন ও কলেজে ভর্তির সুযোগ পাবেন। এজন্য মোবাইল ব্যাংকিং চার্জ বাদে রেজিস্ট্রেশন ফি ৩২৮ টাকা জমা দিলে ভর্তির প্রাথমিক নিশ্চয়ন সম্পন্ন হবে। মাইগ্রেশনপ্রাপ্ত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি দেয়ার প্রয়োজন নেই।

বোর্ড সূত্রে জানা গেছে, গত ৮ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত উচ্চ মাধ্যমিকে ভর্তিতে প্রথম ধাপে অনলাইন আবেদন চলে। ৯ থেকে ১০ জানুয়ারি দ্বিতীয় ধাপে, ফল প্রকাশ ১২ জানুয়ারি ও নিশ্চয়ন চলে ১৩ থেকে ১৪ জানুয়ারি। তৃতীয় ধাপের আবেদন ১৬ জানুয়ারি ও ফলাফল ১৮ জানুয়ারি প্রকাশ করা হয়। এ ধাপের নিশ্চয়ন চলে ১৯ থেকে ২০ জানুয়ারি পর্যন্ত। তিন ধাপে যারা নিশ্চয়ন করেছে তাদের ২২ থেকে ২৬ জানুয়ারির মধ্যে ভর্তির সময়সীমা দেয়া হয়। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image