• ঢাকা
  • রবিবার, ১০ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ; ২৩ জানুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেটে হারলো বাংলাদেশ


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শুক্রবার, ০৫ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:৪৯ এএম
সুপার টুয়েলভে গ্রুপ-১এ নিজেদের
বল করছেন মুস্তাফিজুর রহমান

নিউজ ডেস্ক:   হার দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর  শেষ করলো বাংলাদেশ। সুপার টুয়েলভে গ্রুপ-১এ নিজেদের পঞ্চম ও শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৮ উইকেট ব্যবধানে হারে বাংলাদেশ।

সুপার টুয়েলভে পাঁচ ম্যাচের সবক’টিতেই হারলো বাংলাদেশ। বাছাই পর্বে তিন ম্যাচের ২টিতে জিতেছিলো বাংলাদেশ। এ ম্যাচে অস্ট্রেলিয়ার লেগ-স্পিনার এডাম জাম্পার স্পিন বিষে কুপোকাত হয়ে  ১৫ ওভার ব্যাট করে ৭৩ রানে অলআউট হয় বাংলাদেশ। টানা দুই ম্যাচ ১শর কম রানে অলআউট হলো টাইগাররা। আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮৬ রানে অলআউট হয়েছিলো মাহমুদুল্লাহর দল।

৪ ওভার বল করে ১৯ রানে ৫ উইকেট নেন জাম্পা। জবাবে ৬ দশমিক ২ ওভার ব্যাট করে ম্যাচ জিতে নেয় অস্ট্রেলিয়া। এই জয়ে ৪ খেলায় ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে উঠলো অস্ট্রেলিয়া।  

প্রথম চার ম্যাচ হেরে সেমিফাইনালে খেলার আশা ভঙ্গ হবার পর বিশ্বকাপের শেষটা ভালো করার  আশায় দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার একাদশে একটি পরিবর্তন নিয়ে খেলতে নামে বাংলাদেশ। আগের ম্যাচে খেলা স্পিনার নাসুম আহমেদের পরিবর্তে একাদশে ফিরেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

টস হেরে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। স্ট্রাইকে থাকা ওপেনার মোহাম্মদ নাইম প্রথম ওভারের দ্বিতীয় বলে ১ রান নিয়ে আরেক ওপেনার লিটন দাসকে স্ট্রাইক দেন। নিজের মুখোমুখি হওয়া প্রথম বলেই অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্কের বলে বোল্ড হন লিটন। ইনসাইড এজ হয়ে বল স্টাম্প ভাঙ্গে, ১ বল খেলে খালি হাতে ফিরেন লিটন।

জয়ের জন্য ৭৪ রানের সহজ লক্ষ্যে বাংলাদেশ বোলারদের উপর চড়াও হন অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৩ ওভারে ২৩ রান আসলেও, চতুর্থ ওভারে  মুস্তাফিজুর রহমানের বলে ২১ রান নেন ওয়ার্নার-ফিঞ্চ।

তাসকিনের করা পঞ্চম ওভারের তৃতীয় ও চতুর্থ বলে দু’টি ছক্কা মারেন ফিঞ্চ। তবে একই  ওভারের শেষ বলে ফিঞ্চের উইকেট উপড়ে ফেলেন তাসকিন। ২টি চার ও ৪টি ছক্কায় ২০ বলে ৪০ রান করেন ফিঞ্চ।

পরের ওভারে বাংলাদেশকে দ্বিতীয় সাফল্য এনে দেন শরিফুল। ওয়ার্নারকে বোল্ড করেন তিনি।  আউট হওয়ার আগে ১৪ বলে ৩টি চারে ১৮ রান করেন ওয়ার্নার। জয় থেকে ৭ রানে দূরে থাকতে আউট হন ওয়ার্নার। । সপ্তম ওভারের প্রথম বলে চার ও দ্বিতীয় বলে ছক্কা মেরে অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করেন মিচেল মার্শ। ৫ বলে ২টি চার ও ১টি ছক্কায় অপরাজিত ১৬ রান করেন মার্শ।

আগামী ৬ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গ্রুপ পর্বে শেষ ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া।

ঢাকানিউজ২৪.কম /

খেলা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image