• ঢাকা
  • শনিবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

ক্ষমতাসীনদের সীমাহীন দুর্নীতি দেশ আজ দুর্ভিক্ষের পথে: ফখরুল


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ০৫:০৩ পিএম
ক্ষমতাসীনদের সীমাহীন দুর্নীতি
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

নিউজ ডেস্ক : ক্ষমতাসীনদের সীমাহীন দুর্নীতি আর লুটপাটের কারণে দেশ আজ দুর্ভিক্ষের পথে বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দেশ চালাতে সরকার ব্যর্থ অভিযোগ করে তিনি বলেন, সরকারের পদত্যাগের জন্য বিভিন্ন রাজনৈতিক দলকে নিয়ে যুগপৎ আন্দোলনে যাবেন তারা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে একদিকে রাজপথে আন্দোলনে বিএনপি। অপরদিকে জোট সম্প্রসারণ অথবা নতুন দল খোঁজার চেষ্টা তাদের। সেই অংশ হিসেবে দফায় দফায় বিভিন্ন দলের সঙ্গে বৈঠক করছে বিএনপি।

মঙ্গলবার (১৮ অক্টোবর) দুপুরে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এনপিপি ও জমিয়তে উলামায়ে ইসলামের প্রতিনিধি দলের সঙ্গে আলাদাভাবে সংলাপ করে দলটি।

দ্বিতীয় দফার এই সংলাপ শেষে দল দুটির নেতারা বলেন, সরকার পতনের আন্দোলনে বিএনপির সঙ্গে এক হয়ে কাজ করতে চান তারা। পরিষ্কার করে না বললেও এনপিপির চেয়ারম্যান জানান, যুগপৎ আন্দোলনে এবার থাকছে নতুন চমক।

সরকারের পদত্যাগ ও বেগম জিয়ার মুক্তিসহ বেশ কিছু দাবিতে সংলাপে অংশ নেয়া দলগুলো একমত হয়েছে বলে জানান মির্জা ফখরুল। তিনি বলেন, ঐক্যবদ্ধ আন্দোলনে সরকার হটানোর বিকল্প নেই।

মির্জা ফখরুল বলেন, এই সরকারের পতনের লক্ষ্যে, পদত্যাগের দাবিতে, খালেদা জিয়ার মুক্তির দাবিতে আমরা একমত হয়ে যুগপৎ হয়ে আমরা আন্দোলন করব। তিনি বলেন, ক্ষমতাসীনদের লুটপাটের কারণে দুর্ভিক্ষের শঙ্কা জেগেছে। রাষ্ট্র পরিচালনা সরকার ব্যর্থ বলেও দাবি করেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব আরও বলেন, সমস্যাটা তো আমরাও বুঝতে পারছি না। কারণ, উনারা (আওয়ামী লীগ) কিছুদিন আগে দাবি করেছিলেন যে তারা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়ে গেছেন, এটা তো তারাই দাবি করেছেন।

বিভাগীয় সমাবেশে জনস্রোতে ভয় পেয়ে ক্ষমতাসীনরা বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিচ্ছে বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image