• ঢাকা
  • রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ; ২২ মে, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চন্দ্রাবাজ স্কুল এন্ড কলেজ কেউ পাস করেনি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ১৩ ফেরুয়ারী, ২০২২ খ্রিস্টাব্দ, ০৭:৫১ পিএম
২৭৫ প্রতিষ্ঠানের মধ্যে শতভাগ পাশকৃত প্রতিষ্ঠান ২৯টি
চন্দ্রাবাজ স্কুল এন্ড কলেজ কেউ পাস করেনি

মো. নজরুল ইসলাম, ময়মনসসিংহ  :  ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফলে চন্দ্রাবাজ রশিদা বেগম স্কুল এন্ড কলেজের সাধারণ শাখা থেকে এবার একজন শিক্ষাক্ষার্থীও পাস করেনি। দুইজন ছাত্রী পরীক্ষায় অংশগ্রহন করলেও কেউ পাস করেনি। জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলা সদর থেকে তিন কিলোমিটার দূরে বাট্রাজোর ইউনিয়নের চন্দ্রাবাজ গ্রামে এই কলেজটি অবস্থিত।

২০২১ সালের এইচএসসি পরীক্ষায় ২৭৫ প্রতিষ্ঠানের মধ্যে শতভাগ পাশকৃত প্রতিষ্ঠান ২৯টি তন্মধ্যে বোর্ডের একমাত্র চন্দ্রাবাজ স্কুল এন্ড কলেজ থেকে এবার একজন শিক্ষাক্ষার্থীও পাস করেনি।চন্দ্রাবাজ রশিদা বেগম স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম জানান, কলেজে সাধারণ শাখা চালু করা হয়েছে ২০১১ সালে। এবছর মাত্র দুইজন ছাত্রী মানবিক শাখায় এইচএসসি পরীক্ষা দিলেও কেউ কৃতকার্য হতে পারেনি।

সাধারণ শাখায় গত বছর ২০২০ সালে ১৩জন পরীক্ষার্থীর মধ্যে ১৩জনই পাস করে। এবছর করেনার জন্য বেশ কয়েকজন শিক্ষার্থী এইচএসসিতে ভর্তি হলেও প্রায় সব শিক্ষার্থী অন্যত্র চলে যায়। অবশেষে দুইজন ছাত্রী ২০২১ সালের পরীক্ষায় অংশ নেয়।

চন্দ্রাবাজ রশিদা বেগম স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম আরো জানান, স্কুলটি প্রতিষ্ঠিত হয় ১৯৯২ সালে। স্কুলের কলেজ বিএম শাখা চালু হয় ২০০৫ সালে। বিএম শাখা থেকে ২০২১ সালে এইচএসসি পরীক্ষায় মোট ১১৫ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৯১ জন পাস করে তন্মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪ জন।

চন্দ্রাবাজ রশিদা বেগম স্কুল এন্ড কলেজের বিএম শাখাটি এমপিওভুক্ত হলেও নতুন খোলা সাধারণ শাখাটি এখনো এমপিওভুক্ত হয়নি, তাই সাধারণ শাখায় নিয়মিত কোনো শিক্ষক নেই। অনিয়মিত শিক্ষক দিয়ে ক্লাস করানো হয় বলে জানান অধ্যক্ষ ।

ঢাকানিউজ২৪.কম /

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image