• ঢাকা
  • শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ; ২২ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

চুয়াডাঙ্গায় অবৈধ যান বন্ধের দাবিতে পরিবহণ ধর্মঘটের ডাক


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৭ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১২:৩১ পিএম
নিষিদ্ধ যানবাহনের বেপরোয়া চলাচলে ধর্মঘট
সংবাদ সম্মেলন

মিজানুর রহমান, চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গা জেলায় নসিমন-করিমন, আলমসাধু, থ্রি হুইলার ও ইজিবাইক বন্ধের দাবিতে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে জেলার বিভিন্ন রুটে অনির্দিষ্টকালের জন্য যাত্রীবাহিবাস ধর্মঘট ডেকেছে মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। সোমবার ৬ আগস্ট দুপুর ১২টার দিকে চুয়াডাঙ্গা জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের কার্যালয়ে জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী সড়ক-মহাসড়কে নিষিদ্ধ যান চলাচল বন্ধের দাবিতে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি হাবিবুর রহমান লাভলু।.

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘সড়কে অবৈধ যান বন্ধের দাবিতে আগামী বৃহস্পতিবার সকাল ৬টা থেকে চুয়াডাঙ্গার অভ্যন্তরীণ পাঁচটি এবং খুলনা রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ থাকবে। ১২ সেপ্টেম্বরের মধ্যে সমস্যার সমাধান না হলে ১৩ সেপ্টেম্বর থেকে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল ও খুলনাসহ সারাদেশের সঙ্গে সব ধরনের বাস চলাচল বন্ধ করে দেয়া হবে।’.

মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতা হাবিব বলেন, ২০১০ সালে হাইকোর্ট চুয়াডাঙ্গাসহ খুলনা বিভাগের ১০ জেলায় মহাসড়ক ও আঞ্চলিক সড়কে অবৈধ যান আলমসাধু, নসিমন, করিমন, ভটভটি চলাচল নিষিদ্ধ করে। কিন্তু চুয়াডাঙ্গা জেলার পাঁচটি আঞ্চলিক মহাসড়কে শ্যালোইঞ্জিনচালিত যান , ইজিবাইক ও ব্যাটারিচালিত পাখিভ্যান অবাধে চলাচল করছে। এসব নিষিদ্ধ যানবাহনের বেপরোয়া গতিতে চলাচলের কারণে ১০ বছরে এ জেলায় ছয় শতাধিক মানুষ নিহত ও আড়াই হাজারের বেশি মানুষ আহত হয়েছেন।.

সড়ক-মহাসড়কে নিষিদ্ধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে ৩১ আগস্ট জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়া হয়েছে। তাতে ৩ সেপ্টেম্বরের মধ্যে এসব অবৈধ যান বন্ধের জন্য প্রশাসনকে উদ্যোগ নিতে অনুরোধ করা হয়। কিন্তু তাতে কোন ফল না হওয়ায় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে এবং মঙ্গলবার শহরের শহীদ হাসান চত্বরে মানববন্ধন কর্মসূচী পালন করা হবে বলেও জানান তিনি।.

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি হাবিবুর রহমান লাভলু, সাধারন সম্পাদক রিপন মন্ডল, জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারন সম্পাদক একেএম মঈন উদ্দিন মুক্তা, জেলা বাস-মিনিবার মালিক গ্রুপের সভাপতি সালাউদ্দীন, সাধারন সম্পাদক আবুল কালাম ও জেলা ট্রাক মালিক গ্রুপের সাধারন সম্পাদক সাইফুল হাসান জোয়ার্দ্দাার টোকন প্রমুখ।
 .

.

ঢাকানিউজ২৪.কম / মিজানুর রহমান

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image