• ঢাকা
  • সোমবার, ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ; ১৫ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

মীনা মিডিয়া অ্যাওয়ার্ড'স পেলেন শেরপুরের মোশারফ হোসাইন 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বুধবার, ০৭ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০২:০৯ পিএম
মীনা মিডিয়া
অ্যাওয়ার্ড'স পেলেন শেরপুরের মোশারফ হোসাইন 

জাহিদুল হক মনির, শেরপুর প্রতিনিধি : ১৭তম ইউনিসেফ মীনা মিডিয়া অ্যাওয়ার্ড'স পেয়েছেন শেরপুরের ঝিনাইগাতীর উপজেলার মোশারফ হোসাইন। ২০২২ সালের ৪ মার্চ জাগো নিউজে প্রকাশিত 'মানসিক-শারীরিক স্বাস্থ্যঝুঁকিতে শিক্ষাবঞ্চিত বেদে জনগোষ্ঠীর শিশুরা' শিরোনামের প্রতিবেদনটির জন্য প্রিন্ট জার্নালিজম ক্যাটাগরিতে মীনা মিডিয়া অ্যাওয়ার্ড' পেয়েছেন তিনি। 

প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের গ্র্যান্ড বলরুমে ৬ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে ইউনিসেফ আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে মোশারফ হোসাইনকে পুরস্কার হিসেবে ক্রেস্ট, সনদ ও আর্থিক প্রণোদনা তুলে দেন ইউনিসেফ বাংলাদেশ এর  প্রতিনিধি মিঃ শেলডন ইয়েট এবং  ঢাকা বিশ্ববিদ্যালয় এর গণযোগেোযাগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. গীতি আরা নাসরিন।

মোশারফ হোসাইনের প্রতিবেদনটির মাধ্যমে ওঠে আসে বেদে জনগোষ্ঠীর শিশুদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য ঝুকিঁ, বাল্যবিবাহ ও শিক্ষা বঞ্চিত শিশুদের আর্তনাদ। 

মোশারফ হোসাইন বলেন, ইউনিসেফ এর এই পুরস্কার আগামী দিনে আরও ভালো কাজ করতে অনুপ্রাণিত করবে । আমার চাওয়া বেদে জনগোষ্ঠীর শিশুদের শিক্ষা অধিকার নিশ্চিত করতে দেশের সুনির্দিষ্ট সরকারি অধিদপ্তর ও বেসরকারি সংস্থা এগিয়ে আসুক। 

তিনি আরও বলেন, বেদে জনগোষ্ঠীর শিশুদের শিক্ষা থেকে পিছিয়ে রেখে দেশ এগিয়ে যাওয়ার সুযোগ নেই। উন্নয়নের অংশীদার হিসেবে বেদে জনগোষ্ঠীর শিশুদেরও শিক্ষার মৌলিক এই অধিকার আছে।

মোশারফ হোসাইন একজন ফ্রিল্যান্স সাংবাদিক ও স্বেচ্ছাসেবক। শেরপুরের ঝিনাইগাতী উপজেলার প্রত্যন্ত গ্রাম অঞ্চলে বেড়ে ওঠা এই তরুণ ছোটবেলা থেকেই স্বেচ্ছাসেবী কাজ ও সাংবাদিকতার সাথে জড়িত। করোনাকালীন সময়ে বেদে জনগোষ্ঠীর পাশে দাড়িয়ে প্রশংসিত হন, পরে হিডেন হিরো স্বীকৃতি দেয় আন্তর্জাতিক সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ।  

১৪ ও ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশ এর প্রেস এন্ড মিডিয়া বিভাগের টিম লিডার (স্বেচ্ছাসেবক) হিসেবেও কাজ করেছেন তিনি। এছাড়া দেশের বিভিন্ন জাতীয় গণমাধ্যমে মোশারফ হোসাইনের লেখা অনেক ফিচার প্রতিবেদন প্রশংসা কুড়িয়েছে।
 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image