• ঢাকা
  • শনিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ; ০৩ ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

নাটোরে স্কুল পরিদর্শনে গিয়ে ক্লাস নিলেন ডিসি


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ০১:২৭ পিএম
স্কুল পরিদর্শনে গিয়ে
ক্লাস নিলেন ডিসি

আবু জাফর সিদ্দিকী, নাটোর প্রতিনিধি : স্কুল পরিদর্শনে গিয়ে ক্লাস নিলেন নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ। সদর উপজেলার হয়বতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের সাধারণ জ্ঞানের ক্লাস নিয়েছেন তিনি। 

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকালে হয়বতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শনে যান জেলা প্রশাসক। 

এসময় ক্লাসে গিয়ে শিক্ষার্থীদের ক্লাস নেন। তিনি তাদেরকে অনুপ্রেরণা ও শিক্ষামূলক বক্তব্য দেন জেলা প্রশাসক শামীম আহমেদ।বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ওয়াহেড মৃধাসহ প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

পঞ্চম শ্রেণির শিক্ষার্থী মো. মেহেদী হাসান বলেন, আজ হঠাৎ ডিসি স্যার আমাদের ক্লাস নিয়েছেন। কখনও কল্পনাও করেনি ডিসি স্যার আমাদের ক্লাস নেবেন। স্যার অনেক সুন্দর ও সহজভাবে আমাদের বিভিন্ন বিষয়ে বুঝিয়েছেন।

আরেক শিক্ষার্থী মোছা. কথা মনি বলেন, ডিসি স্যার ক্লাসে ঢুকে পরিচয় দেন। তখন ভয় পাচ্ছিলাম স্যার কি জিজ্ঞাসা করবে, উত্তর দিতে পারবো কিনা। স্যার আসবেন আমরা কেউ জানতাম না। পরে ডিসি স্যার আমাদের ক্লাস নেন। আমাদের সঙ্গে সুন্দর ভাবে কথা বলেন। তখন কোনো ভয় ছিল না। আমাদের শিক্ষিকদের মতোই মনে হয়েছে। আমরা সবাই স্যারের কথা শুনে অবাক হয়েছি। স্যার এত সুন্দরভাবে আমাদের সাধারণ জ্ঞানে ক্লাস নিয়েছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিক মো. ওয়াহেদ মৃধা বলেন, জেলা প্রশাসক স্যার মাঠে গাড়ি রেখেই হঠাৎ করে বিদ্যালয়ের অফিসে প্রবেশ করেন। আমরা জানতাম না স্যার আজ বিদ্যালয়ে আসবেন। তারপর তিনি আমার খোঁজে ক্লাসে আসেন। তিনি পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের সাধারণ জ্ঞান ক্লাস নেন। এসময় শিক্ষার্থীরা মনোযোগ সহকারে ক্লাস করেন।

জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, মানসম্মত শিক্ষা নিশ্চিতে সরকার প্রতিজ্ঞাবদ্ধ। সেই বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। বিভিন্ন কর্মসূচির মধ্যেও সময় বের করে বিদ্যালয়ে পরিদর্শনে যেতে হয়। পাঠ্যপুস্তকের বাইরেও শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে সাধারণ জ্ঞান দিতে হবে। এজন্য প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের আরও বেশি ভূমিকা পালন করতে হবে। শিক্ষা প্রসারে শিক্ষক-শিক্ষকারা খুবই সচেতন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

সারাদেশ বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image