• ঢাকা
  • শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশ বিনির্মানের কারিগর : হুইপ ইকবালুর রহিম 


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: রবিবার, ২৮ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ০৪:১৪ পিএম
শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশ বিনির্মানের কারিগর 
জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি

মোঃ আব্দুস সাত্তার, দিনাজপুর প্রতিনিধি : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার যে স্বপ্ন দেখেছেন সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী  শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়তে চায়। সেজন্য শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে শিক্ষার্থীদের স্মার্ট হতে হবে। পড়ালেখাসহ সব কাজে শিক্ষার্থীদের স্মার্ট হতে হবে। তাহলেই স্মার্ট বাংলাদেশ বাস্তবে রুপ পাবে। বর্তমান শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশ বিনির্মানের কারিগর হবে।বিএনপি-জামাতের আমলে শিক্ষাঙ্গনে মাদক ও সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছিলো।

শিক্ষার্থীরা কলমের বদলে মাদক ও অস্ত্র তুলে নিয়েছিল। শেখ হাসিনা প্রধানমন্ত্রী  হওয়ার পর থেকে  শিক্ষাঙ্গনকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেশকে একটি শিক্ষিত জাতি গড়ে তোলার লক্ষ্যে অবিরাম কাজ করে চলছেন। তাই আজ দেশে শিক্ষার হার বাড়ছে।

২৮ মে (রোববার) দিনাজপুর চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল  এন্ড কলেজ প্রাঙ্গনে দিনাজপুর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের সহযোগিতায় এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অর্থায়নে ৪৪তম জাতীয় বিজ্ঞান মেলা ও ৭ম বিজ্ঞান অলিম্পিয়াড-২০২৩  উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।

দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ রমিজ আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের উপ-সচিব মোরারজি দেশাই, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, সহকারী ভুমি কর্মকর্তা সাথী দাস,  জেলা আওয়ামালীগের সদস্য আজগার আলী, পৌর আওয়ামীলীগের সভাপতি এ্যাড. শামীম আলম সরকার বাবু, সাধারন সম্পাদক এনাম উল্ল্যাহ জ্যামী, চেহলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মকবুল হোসেন, উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের সাধারন সম্পাদক মোসাদ্দেক হোসেন প্রমুখ।

সকাল ১০ টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর উদযাপন উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসন চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন হুইপ ইকবালুর রহিম এমপি।এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবাশীষ চৌধুরী, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ পিপিএমসহ অন্যান্য অতিথি বৃন্দ। এরপর দিনাজপুর জেলা প্রশাসনের আয়োজনে এক বর্নাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। 

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image