• ঢাকা
  • শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ; ২২ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

ভারত-চীনের সামরিক আলোচনা ভেংগে গেছে


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ১১ অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৩:২০ পিএম
উভয় পক্ষ কোনো সমাধানে পৌঁছানো পারেনি
ফাইল ছবি

নিউজ ডেস্ক: লাদাখে ভারত ও চীনা সেনাবাহিনীর কমান্ডারদের মধ্যকার সর্বশেষ আলোচনা ভেংগে গিয়েছে। রবিবার (১০ অক্টোবর) উভয় পক্ষের সম্মতিতে এ বৈঠক অনুষ্ঠিত হয়।   বৈঠক শেষে ভারতীয় বাহিনী বলছে, চীনা পক্ষ থেকে কোনো প্রস্তাব করা হয়নি এবং চীন ভারতীয় প্রস্তাবে সম্মতি হয়নি।.

প্রতিবেদনে বলা হয়েছে, এক বিবৃতিতে ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে,  লাদাখের অবশিষ্ট এলাকার সমস্যা সমাধানে গঠনমূলক পরামর্শ দিয়েছে ভারত। কিন্তু চীনা পক্ষ উক্ত প্রস্তাবে কোনো সম্মতি দেয়নি এবং তারা কোনো প্রস্তাব দিতে পারেনি। ফলে অবশিষ্ট অঞ্চল নিয়ে উভয় পক্ষ কোনো সমাধানে পৌঁছানো পারেনি।.

অবশেষে উভয় পক্ষ নিজেদের মধ্যে যোগাযোগ বজায় রাখতে সম্মত হয়েছে। আমাদের প্রত্যাশা যে, চীনা কর্তৃপক্ষ দ্বিপাক্ষিক সম্পর্কের সামগ্রিক দৃষ্টিভঙ্গি বিবেচনা করবে। পাশাপাশি দ্বিপক্ষীয় চুক্তি এবং প্রটোকল সমূহ সম্পূর্ণরূপে মেনে চলবে। এর মাধ্যমে উভয়পক্ষ বাকি সমস্যাগুলোর দ্রুত সমাধানের জন্য কাজ করবে।.

পৃথক বিবৃতিতে চীনা সামরিক বাহিনীর ওয়েস্টার্ন থিয়েটার কমান্ড বলছে, ভারত অযৌক্তিক এবং অবাস্তব দাবির ওপর জোর দিয়েছে। যা সমঝোতার ক্ষেত্রে সমস্যার সৃষ্টি করছে।. .

ঢাকানিউজ২৪.কম / কেএন

আর্ন্তজাতিক বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image