• ঢাকা
  • শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ; ০৪ ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

রাবিতে ছায়া জাতিসংঘ সম্মেলন শুরু ২৫ নভেম্বর


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: সোমবার, ২২ নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ০৭:১৮ পিএম
সোমবার বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর
rajsahi university

রাবি প্রতিনিধি:   রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আগামী ২৫ থেকে ২৮ নভেম্বর পর্যন্তন চার দিনব্যাপী ছায়া জাতিসংঘ সম্মেল-২০২০ শুরু হতে যাচ্ছে। রাজশাহী ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশন (আরইউমুনা) ষষ্ঠবারের মতো এই সম্মেলনের আয়োজন করছে।.

সোমবার বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের শিক্ষক লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের উপদেষ্টা শাহ আজম শান্তনু লিখিত বক্তব্যে এ তথ্য জানান।.

লিখিত বক্তব্যে তিনি বলেন, জাতিংঘের আদলে “চতুর্থ শিল্প বিপ্লবের জন্য উদ্ভাবনের সংস্কৃতিকে করা”প্রতিপাদ্য বিভিন্ন আন্তর্জাতিক সমস্যা নিয়ে এই সম্মেলনে আলোচনা এবং সিদ্ধান্ত গ্রহণ করা হবে। বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) এই সম্মেলন অনুষ্ঠিত হবে।.

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে আরও জানান, এ সম্মেলনে ইউনাইটেড ন্যাশনস সিকিউরিটি কাউন্সিল (ইউএনএসসি), ইউনাইটেড ন্যাশনস এনভায়রনমেন্ট প্রোগ্রাম (ইউএনইপি), ইউনাইটেড ন্যাশনস ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ইউনিডু), ওয়াল্ড ট্রেড অর্গানাইজেশন ( ডাব্লিউটিও), নর্থ আটলান্টিক ট্রিটি অর্গানাইজেশন (ন্যাটো), স্পেশালাইজড কমিটি ফর বাংলাদেশ এ্যাফেয়ার্স (এসসিবিএ) এবং ইন্টান্যাশনাল প্রেস ( আইপি) নামে ৭ টি কমিটিতে ভাগ করা হয়েছে। এতে ৫০ টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৩০০ জন শিক্ষার্থী বিভিন্ন দেশের প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করবে।.

বিশ্ববিদ্যালয়ের তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে সম্মেলনের সমাপনী অনুষ্ঠিত হবে। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপু এবং ভারতীয় হাই-কমিনার অজয় কুমার মিশ্র উপস্থিত থাকবেন।.

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও আরইউমুনার উপদেষ্টা অধ্যাপক শাহ্ আজম শান্তনু, আরইউমুনার সভাপতি সাকিব আহমেদ ও সাধারণ সম্পাদক নাদিয়া শারমিন মিতু প্রমুখ উপস্থিত ছিলেন।. .

ঢাকানিউজ২৪.কম /

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image