• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ; ০২ ফেরুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image

মেধা অন্বেষণের মাধ্যমে স্মার্ট নাগরিক তৈরি করা হবে: আইসিটি প্রতিমন্ত্রী


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩ খ্রিস্টাব্দ, ১১:৪৬ এএম
মেধা অন্বেষণের মাধ্যমে স্মার্ট নাগরিক তৈরি করা হবে
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

নিউজ ডেস্ক : তরুণ প্রজন্মের মেধা অন্বেষণের মাধ্যমে স্মার্ট নাগরিক তৈরি করা হবে বলেছেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। দেশের স্মার্ট নাগরিকরা হবেন বৈশ্বিক নাগরিক। এজন্যে প্রয়োজন শিক্ষা অর্জন করা।

শুক্রবার নাটোরের সিংড়া দমদমা স্কুল অ্যান্ড কলেজ মাঠে ‘চলনবিল শিক্ষা উৎসব-২০২৩’র উদ্বোধনের সময় এ কথা বলেন আইসিটি প্রতিমন্ত্রী। এ শিক্ষা উৎসব শেষ হবে ৩১ জানুয়ারি।

পলক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষার ব্যয়কে খরচ না বলে বিনিয়োগ বলতেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রূপ স্মার্ট বাংলাদেশ গড়বেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তরুণ প্রজন্মের মেধা অন্বেষণের মাধ্যমে স্মার্ট নাগরিক তৈরি করা হবে। এই লক্ষ্যে ইংরেজি, গণিতের পাশাপাশি কম্পিউটার কোডিং অ্যান্ড প্রোগ্রামিংয়ের দক্ষতা প্রয়োজন। এর মাধ্যমে সারা বিশ্বের সঙ্গে যোগাযোগ স্থাপিত হবে। দেশের স্মার্ট নাগরিকরা হবেন বৈশ্বিক নাগরিক।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চলনবিল শিক্ষা উৎসবের আহ্বায়ক সিংড়া উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মো. আল ইমরান। শিক্ষা উৎসবে আজ আয়োজিত ইংরেজি ক্যাম্পে উপজেলার ৭৮টি শিক্ষা প্রতিষ্ঠানের আড়াই হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

ঢাকানিউজ২৪.কম / কেএন

শিক্ষা বিভাগের জনপ্রিয় সংবাদ

banner image
banner image