• ঢাকা
  • বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ; ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • সরকারি নিবন্ধন নং ৬৮

Advertise your products here

banner image
website logo

টেকনাফে উচ্ছেদ অভিযানে সরকারি বনভূমি উদ্ধার


ঢাকানিউজ২৪.কম ; প্রকাশিত: মঙ্গলবার, ০৯ মে, ২০২৩ খ্রিস্টাব্দ, ১২:৫৭ পিএম
টেকনাফে বনবিভাগের উচ্ছেদ অভিযানে
সরকারি বনভূমি উদ্ধার

জাফর আলম, কক্সবাজার: কক্সবাজার দক্ষিণ বন বিভাগের হোয়াইক্যং রেঞ্জের শামলাপুর বনবিটের গয়াম বাগান সংরক্ষিত এলাকায় শামলাপুর বিটের বিট কর্মকর্তা শিমুল কান্তি নাথ ও ষ্টাফগনসহ ও শামলাপুর বিটের সিপিজি সদস্যদের সুফল প্রকল্পের করাচী পাড়া ও পূর্বপাড়া ভিসিএফ সদস্যদের নিয়ে সদ্য নির্মাণকৃত দুইটি ঝুপরি ঘর উচ্ছেদ করে আনুমানিক ১ (এক)বনভূমি উদ্ধার করা হয়েছে। 

সোমবার (৮ মে) দিনব্যাপী এ অভিযানে হোয়াইক্যং রেঞ্জের শামলাপুর বিটের গয়াম বাগান এলাকায় অভিযানে অবৈধভাবে দখল গুড়িয়ে দেওয়া হয়। অভিযানে নেতৃত্ব দেন শামলাপুর বনবিটের বিট কর্মকর্তা শিমুল কান্তি নাথ। বন বিভাগ সূত্রে জানা যায়, সকাল থেকে অভিযান পরিচালনা শুরু করে কক্সবাজার দক্ষিণ বনবিভাগের আওতাধীন হোয়াইক্যং রেঞ্জের শামলাপুর বনবিটের অভিযানে অবৈধভাবে নির্মাণকৃত দুইটি ঝুপরি ঘর উচ্ছেদ করে আনুমানিক ১ (এক)বনভূমি উদ্ধার করা হয়েছে। 

অভিযান চলমান থাকবে বলে জানান বনবিভাগ কর্তৃপক্ষ।শামলাপুর বিট কর্মকর্তা শিমুল কান্তি নাথ জানান,  বনভূমি অবৈধ দখলদারদের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে। যারা বন আইন মানবে না তাদের বিরুদ্ধে বনবিভাগ আইনগত ব্যবস্থা গ্রহণ করবে। শামলাপুর বিট কর্মকর্তা শিমুল কান্তি নাথ আরও  জানান, বনবিভাগ এলাকা সংরক্ষিত । 

এইসব জায়গা আমাদের সংরক্ষণ করতে হবে। তাহলে পরিবেশ রক্ষা পাবে। কিন্তু এখন কিছু অসাধু ভূমিদস্যূ বনবিভাগের জায়গা দখল করে ঘর করা শুরু করে দিয়েছে। তাদের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান থাকবে বলে জানিয়েছেন তিনি।

ঢাকানিউজ২৪.কম / কেএন

আরো পড়ুন

banner image
banner image